logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

ফণীর আঘাতে দেশে চারজন নিহত: ত্রাণ সচিব

অনলাইন ডেস্ক
|  ০৪ মে ২০১৯, ১৫:১৭
ঘূর্ণিঝড় ফণীর আঘাতে দেশে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬৩ জন। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

শনিবার দুপুরে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ঘূর্ণিঝড় ফণীর সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে সচিব এ তথ্য জানান।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। 

তবে দেশের বিভিন্ন স্থান থেকে পাঠানো আরটিভি অনলাইনের প্রতিনিধিদের সংবাদে জানা যায়, ফণীর কারণে এখন পর্যন্ত ১৪ জন প্রাণ হারিয়েছেন। 

বর্তমানে ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে গভীর নিম্নচাপে রূপ নিয়েছে। ফলে বিপদ সংকেত ০৭, ৬ ও ৪ থেকে ৩ নম্বরে নামিয়ে দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গেল ২ মে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে সাত নম্বর বিপদ সংকেত, চট্টগ্রাম সমুদ্রবন্দরে ছয় নম্বর ও কক্সবাজার সমুদ্রবন্দরকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়েছিল।

গভীর নিম্নচাপটির প্রভাবে বাংলাদেশের আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে এবং দেশের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি অব্যাহত রয়েছে। সাগর খুবই উত্তাল রয়েছে।

ঘূর্ণিঝড় ফণীর কবল থেকে নিরাপত্তার লক্ষ্যে শুক্রবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঝুঁকিপূর্ণ উপকূলীয় জেলাগুলোর ১২ লাখ ৪০ হাজার ৭৯৫ জনকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে।

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়