• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিশুরাই এগিয়ে নেবে বাংলাদেশকে : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৯, ১০:০৬

আজকের শিশুরাই এগিয়ে নেবে বাংলাদেশকে। তারাই সোনার বাংলা গড়বে। তারাই একদিন দেশের নেতৃত্ব দেবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশু-কিশোর সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, শিশুদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। প্রযুক্তি শিক্ষায় শিশুরা যেন গড়ে উঠতে পারে এমন শিক্ষা পদ্ধতি প্রণয়ন করছে সরকার।

তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে। তারা দেশ পরিচালনা করবে। তাদেরকে সেভাবেই গড়ে উঠতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র মুক্ত থাকবে এ লক্ষ্য নিয়েই দেশ স্বাধীন হয়েছিল। এটা ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। সরকার এ লক্ষ্য বাস্তবায়নের জন্য কাজ করছে।

শেখ হাসিনা বলেন, অভিভাবকরা জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে আপনারা শিশুদের বোঝাবেন। আজকের শিশুরাই আগামী দিনে দেশকে এগিয়ে নিবে। তাদের এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, তোমরা বাবা-মা ও শিক্ষকদের কথা শুনবে, মনোযোগ দিয়ে পড়াশোনা করবে, শরীরের যত্ন নেবে। তোমাদেরকেই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি।

সকাল ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্টেডিয়ামে উপস্থিত হলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান তাকে অভিবাদন জানান। এরপর প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় এক সঙ্গে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশু কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদি আরবে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
ঢাকা-সাভার রুটে বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশ
আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস
X
Fresh