• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

নির্বাচনী প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ ইসির

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:০৪ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:২৪
ফাইল ছবি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা সব ধরণের নির্বাচনী সামগ্রী সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন(ইসি)। নির্দেশনা অনুযায়ী আজ সোমবার দিবাগত রাত ১২টার আগে সব ধরনের নির্বাচনী সামগ্রী সরাতে হবে।

whirpool
ইতোমধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনকে(ইসি) অবহিত করার জন্য সব রিটার্নিং কর্মকর্তাদের কাছে নির্দেশনাটি পাঠানো হয়েছে।

ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত চিঠিতে এ-সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ব্যবহার করা পোস্টার, ব্যানার, বিলবোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প ৭ জানুয়ারি রাত ১২টার আগে সংশ্লিষ্ট প্রতিদ্বন্দ্বী প্রার্থী/ব্যক্তিকে অপসারণ করার নির্দেশ প্রদান করা হয়েছে।

একই সময়ে সব বেসরকারি অফিস/প্রতিষ্ঠান বা বসবাসের জন্য অথবা ব্যক্তি মালিকানাধীন সব ভবন/স্থাপনা/বাড়ি থেকে নিজ দায়িত্বে ও খরচে উল্লিখিত প্রচার সামগ্রী অপসারণের জন্যও নির্দেশনায় উল্লেখ করা হয়।

এর আগেও নির্বাচনী সামগ্রী সরিয়ে ফেলার জন্য ঢাকা উওর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থীদের নিজ নিজ নির্বাচনী এলাকা থেকে নির্বাচনী সামগ্রী সরিয়ে ফেলার জন্য নির্দেশ দিয়েছিল।

আরো পড়ুন:

আরসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়