• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এসি ছাড়াই বিমান উড়ল ৪৫ মিনিট, অসহনীয় যাত্রী দুর্ভোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুলাই ২০১৮, ১১:৩২

বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান গতকাল শুক্রবার সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে ভেতরে (শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা) এসি না চালিয়েই। ওই ফ্লাইটটিতে করে আসা নীলফামারী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেওয়ান বিপ্লব আহমেদ বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, উড্ডয়নের পর পরই প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে ওঠেন যাত্রীরা। তারা বুঝতে পারছিলেন না কী করবেন। আর একটু সময় থাকলেই সবাই প্রচন্ড অসুস্থ হয়ে যেত।

জানা যায়, শুক্রবার বেলা ৩টা ১০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

--------------------------------------------------------
আর পড়ুন : বাংলাদেশের অগ্রযাত্রায় যুক্তরাজ্যের ভূয়সী প্রশংসা
--------------------------------------------------------

যাত্রীরা জানান, যাত্রার পরপরই তারা বুঝতে পারেন বিমানটির শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ করছে না। এতে বিমানের ভেতরে প্রচণ্ড গরমের পরিবেশের সৃষ্টি হয়। এমনকি তাদের দম নিতেও সমস্যা হয়। বিমানটিতে ৭৩ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে কয়েকটি শিশুও ছিল।

দেওয়ান বিপ্লব আহমেদ আরটিভি অনলাইনকে আরও বলেন, বিষয়টি নিয়ে বিমানের ক্রুদের সঙ্গে কথা বললেও তারা কোন ভালো উত্তর দেয়নি। প্রচণ্ড গরমে বিমানের ভেতরে অসহনীয় পরিস্থিতির সৃষ্টি হয়।

এ নিয়ে সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদ সাংবাদিকদের বলেন, বিমান উড্ডয়নের পর এসি কাজ করেনি এটি আমার জানা নেই।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক আবু আহমেদ ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, এসিতে ত্রুটি থাকার পরও ওই বিমানের ক্যাপ্টেন কীভাবে বিমানটি উড্ডয়ন করালেন তা বলতে পারছি না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আর পড়ুন :

কেএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাঝ আকাশে অসুস্থ পাইলট, কলকাতা থেকে ঢাকায় জরুরি অবতরণ
X
Fresh