Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
discover

জাওয়াদের প্রভাব নেই, নামল সতর্কসংকেত

জাওয়াদের, প্রভাব, নেই, নামল, সতর্ক, সংকেত,
ফাইল ছবি

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ-বংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি দুর্বল ও গুরুত্বহীন হয়ে পড়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বির্তাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সমুদ্রবন্দর থেকে নামানো হয়েছে সতর্কসংকেত। এর আগে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছিল।

এ বিষয়ে আবহাওয়াবিদ মোশাহীনুল ইসলাম বলেন, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় দমকা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। এজন্য সতর্কসংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে এবং ঢাকা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক হতে পারে।

এ ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৮ শতাংশ।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল রাজারহাটে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুমিল্লায় ১২৪ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১০৪ মিলিমিটার।

আগামী ৭২ ঘণ্টা বা তিন দিনের শেষের দিকে দেশের তাপমাত্র আরও হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

ঢাকায় আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ২৯ মিনিটে।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS