• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার মুখে কালো কাপড় বেঁধে দাঁড়ানোর ঘোষণা শিক্ষার্থীদের

আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২১, ১৪:৩৭
This time the students announced to stand with black clothes on their faces
ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী সড়ক অব্যবস্থাপনার সঙ্গে জড়িতদের প্রতি ব্যঙ্গচিত্র প্রদর্শন করতে সড়কে নেমেছেন শিক্ষার্থীরা। রোববার (৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টা থেকে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের হাতিরঝিল অংশের ফুটপাতে ব্যঙ্গচিত্র নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করছেন। এতে খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

নিরাপদ সড়কের দাবিতে রামপুরা ব্রিজে চলমান আন্দোলনের অংশ হিসেবে ব্যঙ্গচিত্র নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের কর্মসূচি শেষ হয়েছে। মানববন্ধন কর্মসূচি শেষ হওয়ার আগে শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেন।

নতুন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল (সোমবার) শিক্ষার্থীরা দুপুর ১২টায় রামপুরা ব্রিজে সড়ক দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রতি শোক প্রকাশ করবেন। এ সময় তারা কালো ব্যাজ ধারণ করবেন এবং মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানাবেন।

রোববার (৫ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মানববন্ধন কর্মসূচি শেষে শিক্ষার্থীরা এ তথ্য জানান।

তারা বলেন, আজকের মতো আমাদের কর্মসূচি শেষ হয়েছে। আগামীকাল আমরা আবারও রাস্তায় নামব। এ পর্যন্ত সড়ক দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রতি আগামীকাল শোক প্রকাশ করব।

এ ছাড়া আগামীকালের মানববন্ধনে সবাই কালোব্যাজ ধারণ করব এবং মুখে কালো কাপড় বেঁধে সড়কে চলা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাব। আমাদের ১১ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে।

এর আগে গতকাল শনিবার সড়কে অব্যবস্থাপনার প্রতি লাল কার্ড দেখায় গণপরিবহনে হাফ পাস চালু, নিরাপদ সড়কসহ নানা দাবিতে রাজধানীর রামপুরায় আন্দোলনরত শিক্ষার্থীরা।

রামপুরা ব্রিজের ওপর ওই দিন দুপুর ১২টার পরপরই অবস্থান নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ওই সময় তারা লাল কার্ড উঁচিয়ে সড়ক ও পরিবহন খাতের লুটপাট আর দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

কেএফ/টিআই

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী
X
Fresh