Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

ডিআরইউর সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

ডিআরইউ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সেগুনবাগিচায় ডিআরইউ ভবনের নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৭২২ জন। এর মধ্যে ১৪৫৫ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন জন। একটি ভোট বাতিল হয়েছে।

২১টি পদের মধ্যে দুটি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ১৯ পদের বিপরীতে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রতিদ্বন্দ্বী না থাকায় একক প্রার্থী হিসেবে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ ও আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মাদ আখতারুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সহ সভাপতি ওসমান গণি বাবুল, যুগ্ম সম্পাদক শাহনাজ শারমিন, অর্থ সম্পাদক এসএমএ কালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ কাফি দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি ও কল্যাণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান বাবলু।

সাতটি কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন হাসান জাবেদ (এনটিভি), মাহমুদুল হাসান (খোলা কাগজ), সোলাইমান সালমান (ডেইলি সান) সুশান্ত কুমার সাহা ( বাংলাদেশ সময়). মো. আল আমিন (মানবজমিন), এসকে রেজা পারভেজ (রাইজিং বিডি) নির্বাচিত হয়েছেন।

তানভীর আহমেদ (ভোরের কাগজ) ৬৪৪ ও ছলিম উল্লাহ মেজবাহ ( মানব কণ্ঠ) ৬৪৪ দুজন একই ভোট পাওয়ায় পুনরায় ভোট হবে। মহসিন বেপারী (বাসস) ৬০১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

এবারের ডিআরইউ নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করেন, তারা হলেন- সভাপতি পদে সাখাওয়াত হোসেন বাদশা (দৈনিক আমার বার্তা), রিয়াজ চৌধুরী (দ্য সাউথ এশিয়ান টাইমস), কবির আহমেদ খান (বাসস), সৈয়দ শুকুর আলী শুভ (বাসস) ও নজরুল ইসলাম মিঠু (জার্মান নিউজ এজেন্সি)।

সহ-সভাপতি পদ রাশেদুল হক (দৈনিক দিনকাল), ওসমান গণি বাবুল (ইন্দোবাংলা টিভি), আবুল বাশার নুরু (সংবাদ সারাবেলা) ও আতিকুর রহমান (দৈনিক জবাবদিহি)।

সাধারণ সম্পাদক পদে মঈন উদ্দিন খান (দৈনিক নয়া দিগন্ত), তোফাজ্জল হোসেন (দৈনিক খোলা কাগজ), মসিউর রহমান খান (দৈনিক সমকাল), নুরুল ইসলাম হাসিব (বাংলাদেশ পোস্ট), জামিউল আহসান শিপু (দৈনিক ইত্তেফাক)।

যুগ্ম সম্পাদক পদে মঈনুল আহসান (এটিএন বাংলা) ও শাহানাজ শারমিন (নাগরিক টিভি)।

অর্থ সম্পাদক পদে, এস এম এ কালাম (বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম) ও শাহ আলম নূর (এশিয়ান এইজ)।

সাংগঠনিক সম্পাদক পদে-সাইফুল ইসলাম (গাজী টিভি) ও আবদুল্লাহ আল কাফি (দৈনিক আমাদের সময়)।

দপ্তর সম্পাদক পদে রফিক রাফি (দৈনিক সময়ের আলো), কাওসার আজম (দৈনিক নয়া দিগন্ত)।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এম. উমর ফারুক (স্বদেশ প্রতিদিন ও কামাল উদ্দিন সুমন (দৈনিক সংগ্রাম) নির্বাচনে অংশগ্রহণ করছেন।

ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (ভয়েস অব এশিয়া) ও কবিরুল ইসলাম (বাংলাদেশের খবর)। সাংস্কৃতিক সম্পাদক পদে সায়ীদ আবদুল মালিক (দেশ সংবাদ) ও নাদিয়া শারমিন (৭১ টিভি)। নারী বিষয়ক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না ও তাপসী রাবেয়া আখি(আমাদের অর্থনীতি)

কল্যাণ সম্পাদক পদে, কামরুজ্জামান বাবলু (নিউ নেশন), জাহাঙ্গীর কিরণ (মানবকণ্ঠ)।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS