• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ওমিক্রন : স্কুল-কলেজের সিদ্ধান্তের বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২১, ১৭:৩৮
ওমিক্রন : স্কুল-কলেজের সিদ্ধান্তের বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হওয়ার পর বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত বিশ্বের ১৩টি দেশে ওমিক্রন শনাক্তের খবর পাওয়া গেছে। তবে এখনও বাংলাদেশে শনাক্ত হয়নি ওমিক্রন। এমন পরিস্থিতিতে স্কুল কলেজের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় তিনি বলেন, স্কুল-কলেজের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এখন যেভাবে চলছে, সেভাবেই চলতে বলা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত কার্যক্রম বৃদ্ধি করতে এবং দিন না বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে বলে জানানো হয়।

এ ছাড়া ট্রেন-বাসে সবাইকে মাস্ক পরতে বলেন স্বাস্থ্যমন্ত্রী। চলাচলের সময় স্বাস্থ্যবিধি না মানা হলে মোবাইল কোর্টের আওতায় এনে জরিমানার ব্যবস্থা করা হবে।

আর জেলা, উপজেলাসহ সব জায়গার খোঁজখবর নিয়ে তড়িৎগতিতে ব্যবস্থা নেওয়ার জন্য ন্যাশনাল মনিটরিং সেল করা হবে বলেও জানান মন্ত্রী।

জাহিদ মালেক বলেন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান সীমিত করতে প্রতিটি জেলায় চিঠি দিয়ে জানানো হবে। আর বিদেশ থেকে কেউ এলে তারা যাতে বাইরে কারও বাসায় যেতে না পারেন, সে বিষয়ে মনিটরিং করা হবে। প্রয়োজনে তাদের বাসাতে পতাকা দিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানান মন্ত্রী।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
এবার মাদরাসাও বন্ধ ঘোষণা
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
X
Fresh