Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

ডেঙ্গু আক্রান্ত আরও ১৮২ জন হাসপাতালে ভর্তি, মৃত্যু ২

ডেঙ্গু, আক্রান্ত, আরও, ১৮২, জন, হাসপাতালে, ভর্তি, মৃত্যু, ২,
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় ১৮২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে মারা গেছেন দুইজন ডেঙ্গু রোগী। মঙ্গলবার (১২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ১৮২ জন ভর্তি হয়েছেন। সোমবার (১১ অক্টোবর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত রাজধানীতে ১৪৩ জন এবং অন্যান্য বিভাগে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৩৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন ১৮২ জনসহ দেশের বিভিন্ন হাসপাতালে ৯১৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৪২ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ১৭৪ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২১ সালের ১ জানুয়ারি থেকে মঙ্গলবার (১২ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ২০ হাজার ৫১৮ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে হাসপাতাল থেকে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৫২২ জন। এ সময়ে মোট মারা গেছেন ৮০ জন। এরমধ্যে জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু হলেও আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে ২৩ জনের মৃত্যু হয়। আর অক্টোবরে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়।

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS