Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

পদ্মা সেতুর যেসব পিলারের পাশ দিয়ে নৌ চলাচল নিষেধ

পদ্মা সেতুর যেসব পিলারের পাশ দিয়ে নৌ চলাচল নিষেধ
পদ্মা সেতু, ফাইল ছবি

পদ্মা সেতুর বেশ কয়েকটি পিলারের পাশ দিয়ে সব ধরনের নৌযান চলাচলে স্থায়ীভাবে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএ’র জারিকৃত বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফেরীসহ অন্যান্য নৌযানসমূহকে দুই প্রান্তের ১-৫ নম্বর এবং ৩৯-৪৯ নম্বর পিয়ারের মধ্যবর্তী স্প্যানসমূহ পরিহার করে চলাচল করার জন্য স্থায়ীভাবে অনুরোধ করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিমুলিয়া থেকে বাংলাবাজারগামী লঞ্চসহ অন্যান্য নৌযানসমূহকে পিয়ার নম্বর ১৪-১৫, বাংলাবাজার থেকে শিমুলিয়াগামী লঞ্চসহ অন্যান্য নৌযানসমূহকে পিয়ার নম্বর ১৭-১৮, শিমুলিয়া থেকে আরিচাগামী (উজানের দিক) নৌযানসমূহকে পিয়ার নম্বর ৬-৭ এবং আরিচা থেকে শিমুলিয়াগামী (ভাটির দিক) নৌযানসমূহকে পিয়ার নম্বর ৭-৮ এর মধাবর্তী স্প্যান দিয়ে চলাচল করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি সকল নৌ-যানের মালিক/মাস্টার/ড্রাইভারসহ নৌ-অপারেটর মেনে চলার অনুরোধ জানানো হয়।

এর আগে গত ৩১ আগস্ট পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানে ‘ওয়ান বি’ স্প্যানের সঙ্গে ধাক্কা লাগে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের। জুলাই ও আগস্ট মাসে চার দফায় পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটে। এসব ঘটনায় কয়েকজন আহত হন। বরখাস্ত করা হয় ফেরির মাস্টারদের।

পিলারে ফেরির ধাক্কার পর পদ্মা সেতু এড়িয়ে চলাচলের জন্য ঘাট স্থানান্তরের সিদ্ধান্ত নেয় নৌপরিবহন মন্ত্রণালয়।

জেএইচ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS