Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

‘হয় মেরে ফেলুন না হয় যেতে দিন’ (ভিডিও)

‘হয় মেরে ফেলুন না হয় যেতে দিন’ (ভিডিও)
ছবি: সংগৃহীত

দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে দ্রুত করোনা পরীক্ষার জন্য র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানিয়ে আমরণ অনশনের বসেছেন প্রবাসীরা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশনে বসেন প্রবাসীরা।

আমরণ অনশন-কারীদের একজন জানান, আমরা প্রবাসীরা ৭-৮ মাস ধরে আটকে আছি।নিজের পেটে খাবার দিতে পারছি না। সন্তানদের স্কুল-মা-বাবাকে কিভাবে দেখবো। আমাদের টাকায় দেশের অর্থনীতির চাকা ঘুরে। আমাদের মন্ত্রী-প্রধানমন্ত্রী কেনো আমাদের স্বার্থের কথা বিবেচনা না করে চুপ থাকবেন। আর চুপ থাকবেন না আমরা অনেক কষ্টে আছি। এখন আমরা হয় মরবো না হয় আরব আমিরাত যাবো এ কারণেই আমরা এখানে এসেছি। আমাদের হয় মেরে ফেলুন না হয় যেতে দিন।

প্রবাসীরা আরও জানান, করোনা মহামারির সময় হাজারো প্রবাসী দেশে ফিরেছেন। দেশে ফেরার পর নিষেধাজ্ঞার কারণে তারা আটকে আছেন। প্রায় দেড় বছর সময় ধরে তারা দেশে রয়েছেন। এমন পরিস্থিতিতে অনেকেই ধার-দেনা করে মানবেতর জীবন যাপন করছেন। এরই মধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। ফলে ৫০ হাজারের ওপর প্রবাসী তাদের চাকরিস্থলে যেতে না পেরে বাংলাদেশে আটকে পড়েছেন।

দেশের ৩টি বিমান বন্দরে র‌্যাপিড টেস্ট মেশিন বসানোর বিষয়ে কোন সমাধান না আসা পর্যন্ত অনশন অব্যহত থাকবে বলে জানান প্রবাসীরা।

এসজে/এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS