Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

ফের চালু হচ্ছে চক্রাকার বাসসেবা

ধানমন্ডি ও উত্তরায় ফের চালু হচ্ছে চক্রাকার বাসসেবা
ফাইল ছবি

রাজধানীর ধানমন্ডি ও উত্তরায় ফের চালু করা হবে চক্রাকার বাসসেবা। আগামী ১ অক্টোবর থেকে এ সেবা চালু করা হবে। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, ওই দুটি এলাকায় যাত্রীদের নিরাপদ এবং আরামদায়ক যাতায়াত নিশ্চিত করতে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চক্রাকার বাসসেবা চালু করা হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এ সেবা বন্ধ ছিল। এখন স্কুল-কলেজ চালু হয়েছে। আগামী ১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ও খুলে দেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ পরিবহনটা বেশি ব্যবহার করে। সুতরাং সে ধারাবাহিকতায় চক্রাকার বাসসেবা চালু করা হবে।

তিনি আরও বলেন, ধানমন্ডি এবং উত্তরায় বাসসেবা শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত। এতোদিন চক্রাকার বাস বন্ধ ছিল। এখন ক্রমান্বয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিচ্ছে, আমরা আমাদের চাহিদার ভিত্তিতে এ সেবা চালু করবো।

তিনি বলেন, বিআরটিসিকে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান। আয় বৃদ্ধি, ব্যয় সংকোচন এবং যাত্রীসেবার মানোন্নয়ন আমাদের লক্ষ্য। আমাদের লাভ করতে হবে, যাত্রীসেবার মানও বাড়াতে হবে। সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য আমরা বদ্ধপরিকর।

২০১৯ সালের ২৪ মার্চ ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর রুটে চক্রাকার বাসসেবা চালু করেছিল বিআরটিসি। এর দুই মাস পর উত্তরায় চক্রাকার বাসসেবা চালু হয়েছিল। কিন্তু করোনার কারণে দেড় বছরের বেশি সময় এ সেবা বন্ধ ছিল।

এসজে/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS