Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

‘খাদ্য সংকট মোকাবিলায় বাংলাদেশের অর্জন প্রসংশনীয়’

খাদ্য সংকট মোকাবিলায় বাংলাদেশের অর্জন প্রসংশনীয়

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, করোনাভাইরাসের কারণে কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। কৃষকের ক্ষতিপূরণে সরকার প্রণোদনা দিয়েছে। ফলে মহামারিকালে খাদ্য সংকট মোকাবিলায় বাংলাদেশের অর্জন প্রসংশনীয়।

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সচিবালয়ে থেকে ভার্চ্যুয়ালি কাজাখস্তানের নুর সুলতানে অনুষ্ঠিত দুই দিনব্যাপী ইসলামিক অর্গানাইজেশন অফ ফুড সিকিউরিটির (আইওএফএস) অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে চ্যালেঞ্জ মোকাবিলায় ভবিষ্যৎ কৌশল প্রণয়নের ওপর অধিক গুরুত্ব দেয়া হয়েছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বিশ্ব এখন ইতিহাসের এক চরম সংকটকাল অতিক্রম করছে। করোনা মহামারির কারণে মানবজাতির সংকট বাড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের জীবন ও জীবিকার ওপর সমান জোর দিয়ে করোনাকালীন বিশেষ উদ্যোগ নেয়। করোনাকালে ১ কোটির বেশি আয় রোজগারহীন মানুষকে অন্তর্ভুক্ত করে খাদ্য সহায়তা দেয়।

অনুষ্ঠানে ওআইসি, আইওএফএসভুক্ত সদস্য দেশ ও পর্যবেক্ষক দেশের সংশ্লিষ্ট মন্ত্রী, সহযোগী সংস্থার প্রতিনিধি, গবেষক, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম প্রতিনিধিরা ভার্চ্যুয়ালি অংশ নেন।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS