Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ডেঙ্গু নিয়ে চিৎকার করে সরকারকে দোষ দেয়া সমীচীন নয়: তাজুল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

ভবনের আশেপাশে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে মানুষকে বারবার সচেতন করলেও সচেতন হচ্ছে না। সরকারের কাজ হচ্ছে মানুষকে সচেতন করা, সেই কাজ সরকার করে যাচ্ছে। এরপরও ডেঙ্গু নিয়ে মানুষ হাসপাতালে ভর্তি হয়ে চিৎকার করে সরকারকে দোষ দেবে, এটি সমীচীন হবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (১ আগস্ট) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে ‘ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারকরণ’ সভায় এসব কথা বলেন মন্ত্রী।

আগামী দুই সপ্তাহের মধ্যে ঢাকায় এডিস মশা নির্মূল করে ডেঙ্গু সহনীয় পর্যায়ে আনতে সিটি কর্পোরেশনের সব কাউন্সিলরসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দুই-একজনের জন্য কোটি মানুষের জীবন অতিষ্ঠ হতে পারে না। ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাচ্ছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। চলমান কার্যক্রম আরও বেগবান করতে হবে।

তিনি বলেন, আইইডিসিআর-এর ভবিষ্যৎ বাণী ছিল ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে ডেঙ্গু রোগী এবং মৃত্যুর সংখ্যা তিনগুণ বেশি হবে। কিন্তু আমাদের সকলের প্রচেষ্টায় তা ভুল প্রমাণিত হয়েছে। এখন এডিস মশার উর্বর সময় হওয়াতে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা বৃদ্ধি পেলেও অল্প সময়ের মধ্যেই তা নিয়ন্ত্রণে আনা হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ডিএসসিসির কাউন্সিলর ও সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS