• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘ডেঙ্গু রোগীর ঠিকানা নিয়ে এলাকায় অভিযান চালানো হবে’

আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২১, ২২:৫৬
ডেঙ্গু রোগী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, হাসপাতাল থেকে ডেঙ্গু রোগীদের নাম-ঠিকানা নিয়ে তার বাসাসহ ওই এলাকায় বিশেষ চিরুনি অভিযান চালানো হবে।

রোববার (২৫ জুলাই) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ঢাকা দুই সিটি করপোরেশনের মেয়র একং সংশ্লিষ্টদের নিয়ে জরুরি সভা করা হয়।
তাজুল ইসলাম বলেন, মশা নিধনে নিয়মিত অভিযানের পাশাপাশি ডেঙ্গু রোগীর নাম, ঠিকানা ও মোবাইল নম্বর সংগ্রহ করে রোগীর বাসা ও এলাকায় বিশেষ মশা নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

সকলের অংশগ্রহণ ছাড়া মশা নিধন সম্ভব নয় মন্তব্য করে তিনি বলেন, অভিযানের সিটি করপোরেশনের লোকজনদেরকে বাড়িতে ঢুকতে দেয়া হয় না বলে অভিযোগ আসে। এমনকি ডেঙ্গু রোগীর ভুল তথ্য দেয়া হয়। এটি একজন সচেতন নাগরিকের কাজ নয়।

তাজুল ইসলাম বলেন, জেল-জরিমানা করার পরও বাসা-বাড়ি দুই-তিনগুণ মশার লার্ভা পাওয়া যাচ্ছে। এটি খুবই দুঃখজনক। ইচ্ছা করে মশার প্রজননস্থল ধ্বংস না করলে রাষ্ট্রীয় আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, গাজীপুর সিটি করপোরেশন মেয়র জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh