Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

ঈদের দিনেও ভারত থেকে এলো ৯ ট্যাংকার অক্সিজেন

On the day of Eid also 9 tankers of oxygen came from India
ফাইল ছবি

ঈদের ছুটি মধ্যে বুধবার (২১ জুলাই) বিকালে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে ১৭৯ মেট্রিক ৫০০ কেজি অক্সিজেন। দেশে চিকিৎসা খাতে অক্সিজেন চাহিদা বাড়ায় বাংলাদেশের ৩ জন আমদানিকারক ৯টি ট্যাংকারে বিশেষ ব্যবস্থায় এ অক্সিজেন আমদানি করেন।

আমদানিকারকরা হলেন, বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন। আমদানিকারকের পক্ষে বন্দর থেকে অক্সিজেন ছাড় করান সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল লিমিটেড। এর আগে সরকারি এক নির্দেশনায় ঈদের ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানির ব্যবস্থা সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছিল বন্দরে।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যাণ মিত্র জানান, অক্সিজেনবাহী ট্যাংক বেনাপোল বন্দরে পৌঁছানো মাত্র দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে খালাস দেওয়া হয়েছে। ঈদের ছুটির মধ্যে অক্সিজেনসহ জরুরি সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কর্মকর্তা-কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগীতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার (২০ জুলাই) থেকে শুরু হয়েছে ৪ দিনের ঈদের ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রীর নির্দেশ ছিলো জরুরি অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখার। অক্সিজেনের চালান গ্রহণের জন্য ছুটির মধ্যেও ২৪ ঘণ্টা বন্দর খোলা রয়েছে।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS