Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

ভ্যাকসিন দিয়ে সৌদিতে কর্মী পাঠালে ৩৭৫ কোটি টাকা দেশেই থাকতো: বায়রা

সৌদি যাওয়ার জন্য কর্মীদের ভিড়: ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও সৌদিতে ৫০ হাজার কর্মী গেছেন বা যাওয়ার প্রক্রিয়ায় রয়েছেন। এসব কর্মীদের হোটেল কোয়ারেন্টিনে জনপ্রতি কমবেশি ৮০ হাজার টাকা অতিরিক্ত খরচ হচ্ছে। অথচ কর্মীদের ভ্যাকসিন দিয়ে সৌদিতে পাঠাতে পারলে প্রায় ৩৭৫ কোটি টাকা দেশেই থাকতো বলে মনে করে জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রা।

বুধবার (১৬ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এ তথ্য জানায়। বর্তমানে বায়রা’র কমিটি না থাকলেও আসন্ন নির্বাচনে অংশগ্রহণের জন্য গঠিত সম্মিলিত সমন্বয় পরিষদ, বায়রা’র ব্যানারে এই সংবাদ সম্মেলন করা হয়।

বায়রা’র সাবেক সভাপতি আবুল বাশার বলেন, করোনা মহামারির কারণে প্রবাসীদের উচ্চমূল্যে বিমানের টিকিট কিনছেন। আবার সৌদিতে হোটেল কোয়ারেন্টিনে জনপ্রতি কমবেশি ৮০ হাজার টাকা অতিরিক্ত খরচ হচ্ছে। এটা প্রবাসীদের জন্য মরার উপর খাড়ার ঘা এর মতো।

তিনি আরও বলেন, সরকার জনসনের ভ্যাকসিন অনুমোদন দিয়েছে। যা এক ডোজ দিলেই কার্যকর হয়। তাই বিদেশগামীদের জন্য আমরা জনসনের এই ভ্যাকসিন আমদানির দাবি জানাচ্ছি। এতে বিপুল পরিমাণ অর্থ বিদেশে চলে যাবে না এবং তাদের পেছনে সরকারের দেওয়া জনপ্রতি ২৫ হাজার টাকা করে ভর্তুকি লাগবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সহ-সভাপতি মো. শাহাদাত হোসেন, আবুল বারাকাত ভুঞা, সাবেক অর্থসচিব মিজানুর রহমান, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS