Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

একেকটি চিরুনি অভিযানে খরচ কোটি টাকা: মেয়র আতিক

একেকটি চিরুনি অভিযানে খরচ কোটি টাকা: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওয়তাধীন এলাকায় একেকটি চিরুনি অভিযান পরিচালনায় প্রায় এক কোটি টাকার খরচ হয়। এরপরেও সিটি করপোরেশন চিরুনি অভিযান পরিচালনা করে আসছে বলে জানান সংস্থাটির মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (১৫ মে) গুলশানে ডিএনসিসি নগর ভবনে দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মেয়র।

মেয়র বলেন, সিটি করপোরেশনের অনেক রাস্তা দখল হয়ে গেছে। এজন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। ভাষানটেক বাজার থেকে ক্যান্টনমেন্ট সংযোগ সড়কের মাঝখানে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী একটি স্থাপনা ও ব্যক্তিমালিকানাধীন জমি উচ্ছেদ এবং ক্রয় করে সড়ক সম্প্রসারণ করেছি। আমি বলব সিটি করপোরেশনের রাস্তা কেউ দখল করে যদি বাড়ি করে থাকেন, তাহলে ভুল করেছেন।

আতিকুল ইসলাম বলেন, আমাদের চিরুনি অভিযান অব্যাহত আছে। একেকটি অভিযান পরিচালনা করতে আমাদের প্রায় এক কোটি টাকার মতো খরচ হয়। এরপরেও আমরা সবসময় চেষ্টা করি এডিশ মশা নিয়ন্ত্রণের জন্য। গতবছরও আমরা সাতবার চিরুনি অভিযান পরিচালনা করেছি। নগরবাসীকে বিনয়ের সঙ্গে অনুরোধ করব, তিন দিনে একদিন, জমা পানি ফেলে দিন। এডিশ মশা আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এজন্য আমাদেরকে কাজ করতে হবে।

এসময় ডিএনসিসিতে কর প্রদান প্রক্রিয়া পুরোপুরিভাবে ক্যাশলেস এবং ডিজিটাল করার অঙ্গীকার করেন মেয়র।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএনসিরি প্রধান নির্বাহী সেলিম রেজা, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশল কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম প্রমুখ।

এফএ

RTV Drama
RTVPLUS