Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

বিজিবির টহলের মধ্যেই ঘাটে হাজার হাজার যাত্রী

BGB patrol top Shimulia passenger ferry left today!
জিবির টহল টপকে শিমুলিয়া থেকে আজও যাত্রীবোঝাই ফেরি ছাড়লো!

মহামারি করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমনের কারণে কঠোর বিধিনিষেধ থাকা সত্ত্বেও গতকালের মতো আজ রোববারও (৯ মে) শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশে ‘ফরিদপুর’ নামের একটি ফেরি ছেড়ে যেতে দেখা গেছে। এসময় বিজিবি’র টহলকেও উপেক্ষা করতে দেখা গেছে ঘরমুখো মানুষদের। ঘাটে পারাপারের জন্য হাজার হাজার যাত্রী জড়ো হয়েছেন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, আজ সকাল ৮টার দিকে কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কিছু যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশে একটি ফেরি ছেড়ে গেছে। ফেরিতে যাত্রীদের উঠতে বাধা দিলেও জোর করে তারা ফেরিতে উঠে পড়ে।

এদিকে আজ সকাল থেকে শিমুলিয়া ঘাট এলাকায় টহল শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যেরা। শিমুলিয়া ঘাটকে কেন্দ্র করে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

শ্রীনগর ও লৌহজং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, ২ প্লাটুন বিজিবির মধ্যে এক প্লাটুন মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ধলেশ্বরী মোড় এলাকায় অবস্থান নিয়েছে। অনেক আগ থেকেই শিমুলিয়া ঘাটগামী যাত্রীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। আরেক প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে শিমুলিয়া মোড় এলাকায়।

তবে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিজিবি সদস্যদের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন কৌশলে যাত্রীরা শিমুলিয়া ঘাট এলাকায় ঢুকে পড়েছেন। এত কড়াকড়ির পরও শিমুলিয়া ঘাটে কয়েক হাজার যাত্রীকে পারাপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

কেএফ

RTV Drama
RTVPLUS