Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

ডিএনসিসি মেয়রের নিজ উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

ডিএনসিসি মেয়রের নিজ উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম গত বছরের মতো চলতি বছরেও করোনা সংক্রমণের মুহূর্তে হতদরিদ্র মানুষে পাশে দাঁড়িয়েছেন। তিনি নিজ উদ্যোগে বিভিন্ন সময় মানুষকে সহযোগিতা করছেন।

আজ শুক্রবার (০৭ মে) বিকেলে রাজধানীর উত্তরা ৬ নম্বর সেক্টর কমিউনিটি সেন্টার এলাকায় পথশিশু, হতদরিদ্র, রিকশাচালক ও খেটে খাওয়া মানুষের মাঝে নিজ উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করেন মেয়র মোঃ আতিকুল ইসলাম।

করোনা পরিস্থিতিতে পবিত্র রমজানে খেটে খাওয়া মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ তার নিজের পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রয়াস বলে জানান তিনি।

ডিএনসিসির ৬, ৭, ১৫, ১৭, ১৯, ২০ ও ৩২ নম্বর ওয়ার্ডে ৪শ’ প্যাকেট করে মোট ২ হাজার ৮০০ প্যাকেট ইফতার সামগ্রী মেয়র আতিকুল ইসলাম সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগ। ইফতার সামগ্রী বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন’।

মেয়র বলেন, আগামীকাল থেকে প্রতিদিন ৯টি ওয়ার্ডের প্রতিটির জন্য ৪শ’ প্যাকেট করে সর্বমোট ৩ হাজার ৬০০ প্যাকেট ইফতার সামগ্রী বিতরণ করা হবে। পর্যায়ক্রমে ডিএনসিসির সবগুলো ওয়ার্ডেই ইফতার সামগ্রী বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, করোনাকালে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের জন্য সাধারণ ও সংরক্ষিত আসনের ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে ১ লাখ টাকা করে বরাদ্দ প্রদান করা হয়েছে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ওয়ার্ড প্রতি ৫০০ জন অসহায়-হতদরিদ্র মানুষকে শাড়ি ও লুঙ্গি বিতরণের জন্য ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে ১ লাখ ৭৫ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোঃ আতিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দোকানপাট ও শপিংমলসমূহে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানতে হবে, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থার সম্মুখীন হতে হবে। এমনকি স্বাস্থ্যবিধি না মানলে সংশ্লিষ্ট দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে

এফএ

RTV Drama
RTVPLUS