• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

লকডাউনের পঞ্চম দিনে সড়কে বেড়েছে যানবাহন

আরটিভি

  ১৮ এপ্রিল ২০২১, ১৬:৪৬
লকডাউনের পঞ্চম দিনে সড়কে বেড়েছে যানবাহন

করোনা সংক্রমণ রোধে সরকারের দেওয়া লকডাউনের পঞ্চম দিনে এসে পাড়া মহল্লা থেকে শুরু করে মূল সড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। একইসঙ্গে আগের তুলনায় পুলিশের চেকপোস্টে কড়াকড়ি তৎপরতা রয়েছে। রোববার (১৮ এপ্রিল) রাজধানীর বিভিন্ন মোড় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

করোনার এসময়ে নিময় ভেঙে যেসব যানবাহন বাইরে বের হচ্ছে সেগুলো চেকপোস্টে গিয়ে ধরা পরলে পুলিশ সঙ্গে সঙ্গে মামলা দিয়ে দিচ্ছেন। মামলা করলেও গত কয়েক দিনের তুলনায় আজকে সড়কে যানবাহন চোখে পড়ার মতো।

রাজধানীর শাহবাগ, উত্তরা, নিউমার্কেট, মোহাম্মদপুর, গাবতলী ও যাত্রাবাড়ি এলাকা ঘুরে দেখা গেছে, পাড়া-মহল্লার সঙ্গে তাল মিলিয়ে মূল সড়কগুলোও ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও রিকশার দখলে। চেকপোস্টে আগের মতোই গাড়ি থামিয়ে পুলিশ মুভমেন্ট পাস আছে কিনা চেক করছেন। পাস না থাকলে তাদেরকে জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে হচ্ছে। মোটরসাইকেল ও প্রাইভেটকারগুলোকে মামলা দিতেও দেখা গেছে।

পল্টন মোড় চেকপোস্টে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাফি বলেন, গত কয়েকদিনের তুলনায় আজকে যানবাহনের চাপ বাড়ছে। কারণ কিছু অফিস ও ব্যাংক খোলার কারণে সড়কে মানুষের চাপ যেমন বেড়েছে, তেমন বেড়েছে গাড়ির চাপও। প্রত্যেককে চেক করা হচ্ছে। প্রাইভেটকার ও মাইক্রোবাসের প্রত্যেক যাত্রীদের মুভমেন্ট পাস আছে কিনা দেখা হচ্ছে।

সড়কে প্রাইভেটকার, মিনি ট্রাক, মোটরসাইকেল ও রিকশার চাপে পুলিশের চেকপোস্টের সামনের সড়কে যানজটেরও সৃষ্টি হয়েছে।

এফএ/পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh