• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লকডাউন ভঙ্গে ২২ মামলাসহ ৬৭ হাজার টাকা জরিমানা

আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২১, ২৩:৪৩
লকডাউন ভঙ্গে ২২ মামলাসহ ৬৭ হাজার টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় লকডাউন ভঙ্গ করায় ২২ মামলাসহ ৬৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৭ এপ্রিল) এ অভিযান পরিচালনা করা হয়।
অঞ্চল ১, ২, ৩, ৪, ৬ ও ৮ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি করপোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতগুলোর নেতৃত্ব দেন।

অভিযানে সরকারি বিধিনিষেধ, স্বাস্থ্যবিধি না মানা এবং অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখায় মোট ২২টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মোট ৬৭ হাজার ৩শ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে মাস্ক ছাড়া লোকজন যত্রতত্র ভিড় করছে। এছাড়াও অনেকেই দোকানপাট খোলা রেখে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছে, যা সম্পূর্ণ বিধিনিষেধের পরিপন্থী। সরকারি বিধি নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, আজ আমরা বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানে ধোলাইপাড় এলাকায় অনুমোদন ছাড়া খোলা রাখায় দুটি শো-রুমকে জরিমানা করা হয়েছে। এছাড়াও সরকারের নির্দেশ অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মানায় আরও মামলা করা হয়েছে।

অভিযানে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে সংশ্লিষ্ট ওয়ার্ড কমিশনাররা উপস্থিত ছিলেন। এ সময় আদালতগুলো লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষে মাইকিং করেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh