Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২১, ১৬:৪৮
আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১৬:৫১

লকডাউনে চেকপোস্ট এড়িয়ে চলছেন চালকরা

লকডাউনে চেকপোস্ট এড়িয়ে চলছেন চালকরা

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেওয়া সপ্তাহব্যাপী লকডাউনের চতুর্থ দিনে রাজধানীর বিভিন্ন এলাকায় রিকশা, সিএনজি, মোটরসাইকেল ও প্রাইভেটকার চলাচল করছে। তবে এসব যানবাহন পুলিশের চেকপোস্ট এড়িয়ে চলার চেষ্টা করছে। আবার যেসব যানবাহনের চালক চেকপোস্টের মুখোমুখি পড়ছেন তাদেরকে জিজ্ঞেসাবাদ করছেন পুলিশ সদস্য। সঠিক উত্তর দিতে না পারলে মামলা করছেন পুলিশ।

সরেজমিন রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, প্রধান প্রধান সড়কে গাড়ির বাড়তি চাপ লক্ষ্য করা গেছে। ব্যক্তিগত ও কোম্পানির নিজস্ব গাড়ি ছাড়াও সড়কে চলছে সিএনজি ও রিকশা। চুক্তিতে মোটরসাইকেলে যাত্রী পরিবহনও চলছে। যাত্রী নিয়ে রাজধানীর প্রধান সড়কে চলছে পিকআপও। আর মোড়ে মোড়ে গাড়ির জন্যে অপেক্ষা করতে দেখা গেছে যাত্রীদের।

মহাখালী, বনানী, শেওড়া, বসুন্ধরা, নাবিস্কো, সাতরাস্তা, ফার্মগেট ও শাহবাগ এলাকায় প্রাইভেটকারের তুলনায় মোটরসাইকেল ও রিকশার আধিক্য চোখে পড়ার মতো। যাত্রাবাড়ী ও শনিরআখড়ার তুলনায় বনানী ও মহাখালী এলাকায় গাড়ির চাপ একটু বেশি।

বনানী এলাকার বাসিন্দা ফিরোজ কবির শাওন বলেন, রাস্তায় যে পরিমান গাড়ি চলছে তাতে মনে হয় না লকডাউন। প্রথম দিনের চেয়ে রাস্তায় আজ সব ধরনের গাড়িই বেশি।

ফার্মগেটে কথা হয় যাত্রাবাড়ীর বাসিন্দা জুয়েলের সঙ্গে। তিনি বলেন, সকালে একটি ব্যবসায়িক কাজে রিকশায় করে যাত্রাবাড়ী থেকে মিরপুর গিয়েছিলাম। ভেঙে ভেঙে যেতে প্রায় চারশ টাকা ভাড়া লেগেছে। সাধারণ সময়ে সিএনজিতে গেলেও ২০০ টাকায় হয়ে যাওয়ার কথা। বাসে ৩০ থেকে ৪০ টাকা খরচ হয়। সে হিসাবে কয়েকগুণ বেশি খরচ করতে হচ্ছে। এতে আমাদের ওপর বাড়তি চাপ পড়ছে।

এফএ

RTV Drama
RTVPLUS