• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লকডাউনের দৃশ্য দেখতে সড়কে মানুষ

আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২১, ১৯:২৬
লকডাউনের দৃশ্য দেখতে সড়কে মানুষ

করোনাভাইরাস আক্রান্ত হয়ে আজ বুধবার দেশে সর্বোচ্চ সংখ্যক মানুষ মারা গেছেন। আর করোনা সংক্রমণ রোধে সরকার সারাদেশে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন দিয়েছে। এই লকডাউনের মধ্যেও কিছু মানুষ বিনাপ্রয়োজনে ঘরের বাইরে বের হয়েছেন শুধু সড়কে লকডাউন দৃশ্য দেখতে।
শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানে আলম মুন্সি বলেন, রাস্তায় যারা বের হয়েছেন তাদেরকে জিজ্ঞেস করা হচ্ছে। সেখানে দেখা গেছে প্রয়োজনের পাশাপাশি অপ্রয়োজনেও মানুষ ঘরের বাইরে বের হয়েছেন। তবে তারা বিনাপ্রয়োজনে সড়কে বের হয়েছেন তাদেরকে নিরুৎসাহিত করা হচ্ছে।

রাজধানীর বিভিন্ন সড়কে বেরিকেড বসিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। সেসব সড়কে জরুরি সেবা সংস্থার যানবাহন ছাড়া বিনাপ্রয়োজনে কোনো গাড়ি যেতে পারছে না। বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই লকডাউনে চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছে সিভিল প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। লকডাউনের ৮ দিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ আছে গণপরিবহন। এরমাঝেও রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, অনেক মানুষ প্রয়োজন ছাড়াও সড়কে বের হয়েছেন। সড়কে বের হয়ে দেখছেন মানুষ চলাচল করছেন কিনা। ঢাকা ফাঁকা থাকলে কেমন দেখায় সেটিও দেখার ইচ্ছে নিয়ে সড়কে নামছেন কিছু মানুষ।

আসাদগেট, শুক্রাবাদ, ধানমন্ডি, কলাবাগান, সায়েন্স ল্যাবরেটরি, নীলক্ষেতসহ আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে অপ্রয়োজনে গাড়ি ও মোটরসাইকেল নিয়ে বাইরে বের হয়েছেন অনেকে।

এসব বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর মাহফুজ আলম বলেন, কঠোর লকডাউনের মধ্যে ফাঁকা সড়ক পাওয়ায় অপ্রয়োজনে অনেকেই মোটরসাইকেল নিয়ে ঘরের বাইরে বের হচ্ছেন।

রাজধানীর শনিরআখড়া এলাকার বাসিন্দা আবেয়া খাতুন বাড়ির বাইরে বের হয়েছেন। তাকে জিজ্ঞেসারা করলে তিনি বলেন, বাড়ির ছাদ থেকে সড়ক একবারে ফাঁকা দেখা যাচ্ছে। ফাঁকা সড়কে কিছুটা হাটাহাটি করার জন্য তিনি বাড়ির বাইরে বের হয়েছেন। শুধু রাবেয়া খাতুন নয় এমন অনেক মানুষ প্রয়োজন ছাড়াই সড়কে চলাচল করতে দেখা গেছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখেরি মোনাজাত শেষে সড়কে মানুষের স্রোত 
X
Fresh