Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

শেষ সময়ে বাস টার্মিনালে বাড়িফেরা মানুষের ভিড়

শেষ সময়ে বাস টার্মিনালে বাড়িফেরা মানুষের ভিড়

করোনা মহামারি রোধে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হবে কঠোর লকডাউন। সরকারের এমন নির্দেশনার পর ঘরে ফেরা মানুষ ভিড় করে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে রাজধানীর যাত্রাবাড়ী, আব্দুল্লাপুর ও গাবতলী বাস টার্মিনাল এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। পাশাপাশি গণপরিবহন চলাচল নিষেধ থাকলেও রাতে সেই নির্দেশনা মানছে না অনেকেই।

গাবতলী বাস টার্মিনাল এলাকা থেকে রাজধানীর সিটি পরিবহনগুলো ঢাকা থেকে পাটুরিয়া পর্যন্ত যাত্রী নিয়ে যাচ্ছে।

সিটির মধ্যে বিভিন্ন পরিবহন চললেও দূরপাল্লার পরিবহন বন্ধ আছে গত ৫ এপ্রিল থেকে। সরকারের নিষেধাজ্ঞার পর থেকে ঘরে ফেরা মানুষের বাড়ি ফেরার ধুম পড়েছে। প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ বিভিন্ন উপায়ে মানুষজন বাড়ি ফেরার চেষ্টা চালাচ্ছে।

মঙ্গলবার সকালে গাবতলী, যাত্রাবাড়ী ও আব্দুল্লাপুর বাড়িফেরা মানুষের চাপ না থাকলেও সন্ধ্যার পর থেকেই ঘরমুখী মানুষের চাপ বাড়তে শুরু করে। প্রাইভেটকার, মাইক্রোবাস এবং মোটরসাইকেল নিয়েই সরাসরি দেশের বিভিন্ন যাত্রীদের পরিবহন করা হচ্ছে। তবে সন্ধ্যার পর থেকে বেশ কিছু বাস চলাচল করতে দেখা গেছে। যা এখনো অব্যাহত রয়েছে।

খুলনায় যাবেন জাকির হোসেন। তিনি বলেন, ‘অফিস ছুটি দিয়ে দিয়েছে। সেজন্য বাড়ি ফিরে যাচ্ছি। আগে থেকেই শুনেছি বাস চলছে না। কিন্তু এখানে এসে দেখি কিছু কিছু বাস চলাচল করছে।’

অপর যাত্রী দুলাল বলেন, ‘সারাদিন অফিস করেছি। সরকারের নির্দেশনা অনুযায়ী অফিস আগামী এক সপ্তাহ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া লকডাউন যদি বাড়ে তাহলে আর বাড়িতে যাওয়া হবে না। এজন্যই বাড়ি চলে যাচ্ছি। তবে দূরপাল্লার কোনো পরিবহন না চলায় প্রাইভেট কারে যাচ্ছি। এখান থেকে ঘাটে পাটুরিয়া যাব প্রাইভেটে কারে করে। তারপর নদী পার হয়ে ওপার থেকে যা পাই, তা দিয়েই যাব।’

এফএ

RTV Drama
RTVPLUS