Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৮:১৩
আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৯:০৫

বাড়ানো হলো যাত্রীবাহী নৌযান চলাচলের নিষেধাজ্ঞা

The ban on passenger vessels was increased
ফাইল ছবি

সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধের সিদ্ধান্তের সময়কাল বাড়ানো হয়েছে। যা বাড়িয়ে আগামী ২১ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। তবে পণ্যবাহী নৌযান চালু থাকবে বলে জানা গেছে। মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে ‘সর্বাত্মক লকডাউনের’ কারণেই এই নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা আদেশ অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। তবে মন্ত্রিপরিষদ বিভাগের আদেশ অনুযায়ী, পণ্যবাহী নৌযান ও বন্দরগুলো খোলা থাকবে। যারা ওই পণ্যবাহী নৌযানে কাজ করবেন তারাও স্বাস্থ্যবিধি মেনে কাজ করবেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারীর লকডাউনের কারণে ৫ এপ্রিল থেকে সকাল ৬টা থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধ রয়েছে। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ৫ এপ্রিল থেকে ৭ দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। গতকাল এই বিধিনিষেধ শেষ হওয়ার দিন তা আরও দুদিন বাড়ানো হয়। এখন নতুন করে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ‘সর্বাত্মক লকডাউন’ হতে যাচ্ছে। এ সময়ে মানুষের কাজ ও চলাচলে কঠোর বিধিনিষেধ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর আজ সোমবার এ বিষয়ে আদেশ জারি করা হয়। এতে সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহন বন্ধ রাখাসহ ১৩ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। তবে শিল্পকারখানাগুলো স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।

কেএফ

RTV Drama
RTVPLUS