• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় গণপরিবহন চলেনি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী 

আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২১, ১৮:৪৭
ঢাকায় গণপরিবহন চলেনি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

করোনাভাইরাস রোধে সরকারের দেওয়া লকডাউনে রাজধানীতে গণপরিবহন চলেনি এমনটি দাবি করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, যেসব পরিবহন চলতে দেখা গেছে সেগুলো অফিসের সঙ্গে চুক্তিবদ্ধ, শুধুমাত্র সীমিত পরিসরে কর্মকর্তাদের আনা-নেওয়ার পরিবহনগুলো চলছে।

সোমবার (০৫ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। ৫ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত লকডাউন থাকবে।

তিনি বলেন, লকডাউন এক সপ্তাহের জন্য দেওয়া হয়েছে। এক্ষেত্রে বিপণিবিতান, অফিস-আদালতে সীমিত সংখ্যক কর্মকর্তা নিয়ে চালু রাখতে হবে। গণসমাবেশ ও গণপরিবহন চলাচল বন্ধ থাকায় অনেক পরিবর্তন এসেছে। রাস্তায় গণপরিবহন না থাকায় মানুষের চলাচল কমেছে।

দূরপাল্লার গাড়ি চলতে দেখা গেছে সাংবাদিকদের এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, যদি সেটি হয় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

লকডাউন বাস্তবায়নের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মাঠ প্রশাসন এবং সরকারের দায়িত্বশীল কর্মকর্তা যারা রয়েছেন এবং পুলিশ প্রশাসন, তারা অত্যন্ত কঠোরভাবে তাদের ওপর যে নির্দেশনা আছে সে নির্দেশনা বাস্তবায়ন করবেন। এখানে সেটির কোনো ব্যত্যয় হবে না।

তিনি আরও বলেন, মানুষের গতিবিধিকে আমরা নিয়ন্ত্রণ করতে চাই, কারণ মানুষ যতই বাইরে আসবে ততই এ সংক্রমণ বেড়ে যাবে। সোমবার সকাল থেকেই আমরা দেখতে পাচ্ছি আগের অবস্থা থেকে এখনকার অবস্থা অনেক পরিবর্তন হয়েছে। সবাইকেই সহযোগিতা করতে হবে, সংক্রমণ যাতে করে আমরা নিয়ন্ত্রণ করতে পারি। এবার আমরা দেখছি সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। সে ক্ষেত্রে সবাই সংযত আচরণ করতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেহেরপুর-১ আসনে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর জয়
X
Fresh