Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২১, ১৮:০০
আপডেট : ২৭ মার্চ ২০২১, ১৮:০৭

বাংলাদেশে থাকার সময় বাড়লো মোদির

Modi's stay in Bangladesh increased
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।। ফাইল ছবি

রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতে ফেরার সময় পরিবর্তন হয়েছে। মোদির বাংলাদেশ সফর সূচি অনুযায়ী শনিবার (২৭ মার্চ) সন্ধ্যা ৭টায় দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত তা পরিবর্তন করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার (২৭ মার্চ) বিকেলে তথ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুনঃ হরতালে বাধা দিলে লাগাতার কর্মসূচির হুমকি হেফাজতের

তথ্য অধিদপ্তর জানায়, আজ শনিবার (২৭ মার্চ) সন্ধ্যা ৭টার পরিবর্তে রাত ৯টায় দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে শুক্রবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আয়োজনে অংশ নিতে দুইদিনের সফরে ঢাকায় আসেন নরেন্দ্র মোদি। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান। সম্মান জানাতে দেওয়া হয় গার্ড অব অনার।

এরপর তিনি গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তিনি ভাষণে বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার সুদৃঢ় সম্পর্ক কেউ নষ্ট করতে পারবে না। বাংলাদেশ ইতিহাসে স্বাধীন রাষ্ট্র হিসেবে টিকে থাকবে। বাংলাকে দাবিয়ে রাখতে পারে-এমন কোনো শক্তি নেই।

এদিকে, শনিবার (২৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান। এরআগে এদিন সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর গ্রামের যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা-প্রার্থনা করেন নরেন্দ্র মোদি।

কেএফ/পি

RTV Drama
RTVPLUS