• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফয়জুল ও মামুনুলের গ্রেপ্তার দাবি করে শাহবাগ ছাড়ল মুক্তিযুদ্ধ মঞ্চ

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২০, ১৮:০৬
Rally, Muktijuddha, Mancha, demanding, arrest, Faizul, Mamunul
শাহবাগে মুক্তিযুদ্ধ মঞ্চের সমাবেশ

মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে অবমাননা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বুড়িগঙ্গায় নিক্ষেপের হুমকিদাতা ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করীম ও বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের দাবিতে বিকেলে এক ঘণ্টা শাহবাগ মোড় অবরোধ করে মুক্তিযুদ্ধ মঞ্চ।

আজ শনিবার (২৮ নভেম্বর) শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে চারদিকের রাস্তা আটকে মহানবীর (সা.) অবমাননা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় নিক্ষেপের হুমকি দেয়ার অভিযোগে তাদের গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটি।

শাহবাগে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. আল মামুন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মিলন ঢালীসহ নেতারা।

সমাবেশে আমিনুল ইসলাম বুলবুল বলেন, কিছু কুচক্রি মহল ইসলামের অপব্যাখ্যা দিয়ে দেশের ভেতরে বিশৃঙ্খলা লাগানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই সাম্প্রদায়িক শক্তিকে রুখতে শাহবাগে সমাবেশ করা হচ্ছে। নবীজি কিভাবে ঠোঁট নাড়াতেন তা ব্যঙ্গ করতেন মামুনুল হক। অন্যদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করীমের বাবা ছিলেন রাজাকার। ফয়জুল করীমের দেহে পাকিস্তানের বীজ। তাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

প্রতিবাদ সমাবেশ থেকে মুক্তিযুদ্ধ মঞ্চ সাত দফা দাবি জানিয়েছে- মহানবীকে (সা.) অবমাননা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার অপরাধে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করিমকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা, উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে এবং পবিত্র মসজিদ-মাদরাসালোতে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করতে হবে। বিভিন্ন ধর্মীয় সভা ও সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক গুজব ছড়ানো ও অপপ্রচারকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ধর্ষণের মতো বলাৎকারের অপরাধে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে। মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে এবং মাদরাসা শিক্ষার্থীদের ওপর যৌন নিপীড়ন বন্ধে মনিটরিং সেল গঠন করে নজরদারি বাড়াতে হবে। সব মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত জাতীয় সংগীত বাজানো, জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনার নির্মাণ ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানানো বাধ্যতামূলক করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে।
এফএ/পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
X
Fresh