logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

পাপলুর সংসদ সদস্য পদ বাতিল চেয়ে ইসিতে আবেদন

আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৯:০৬ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৯:৩০
MP Papul
ফাইল ছবি
মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলর সংসদ সদস্য বাতিল করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বরাবর আবেদন করেছেন তার প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা আবুল ফয়েজ ভূঁইয়া।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় হলফনামায় শিক্ষাগত যোগ্যতার ব্যাপারে মিথ্যা তথ্য দেয়ায় নির্বাচন কমিশনের কাছে এই আবেদন করা হয়। লক্ষ্মীপুর-২ আসনের একজন ভোটার হিসেবে আবুল ফয়েজ ভূইয়া নির্বাচন কমিশনের কাছে এই আবেদন করেন।

এ বিষয়ে আবুল ফয়েজ ভূইয়া গণমাধ্যমকে বলেন, আমি আইনজীবীর মাধ্যমে আবেদনটি ইসির কাছে জমা দিয়েছি।  সেখানে তার এমপি পদ বাতিল করার দাবি জানিয়েছি।

গত ১৪ জুলাই আবুল ফয়েজ ওই আবেদনে উল্লেখ করেন, গত ৬ মার্চ ২০২০ শুক্রবার জাতীয় দৈনিক সমকাল পত্রিকায় শিরোনাম হয় ‘এমপি পাপুলের শিক্ষাগত যোগ্যতা নিয়ে নানা প্রশ্ন’।  কাজী শহীদ ইসলাম পাপুলের  নির্বাচনী হলনামায় পাপুল নিজেকে স্নাতকোত্তর পাশ উল্লেখ করলেও তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রিও অর্জন করেননি।  ইসিতে তিনি ভূয়া স্নাতক পাশের সার্টিফিকেট জমা দেন।  নির্বাচনী হলফনামায় মিথ্যা ও অসত্য তথ্য প্রদান করে তিনি একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা হারিয়েছেন।  কিন্তু কর্তব্যরত রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক প্রার্থীতা সঠিকভাবে যাচাই না করে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিয়েছেন এবং তিনি নির্বাচিতও হয়েছেন।  এটি সম্পূর্ণ বেআইনি ও অবৈধ।

চিঠিতে আরও উল্লেখ করা, কাজী শহীদ ইসলাম পাপুল মানবপাচার ও অর্থপাচারের  অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হয়েছেন এবং উনি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন।  অতএব হলফনামায় মিথ্যা ও অসত্য তথ্য দেওয়ায় কাজী শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্যপদ বাতিল করে, লক্ষ্মীপুর-২ (আসন নং-২৭৫) আসনটি শূন্য ঘোষণা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। 

এস এ / এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়