• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

দেশে করোনায় বিভাগ ভিত্তিক মোট মৃত্যু 

আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২০, ১৭:৪৪
Professor Dr. Nasima Sultana
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৩ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৪৫৭ জনে। মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১২২৪ জন, চট্টগ্রামে ৬৩৩, রাজশাহীতে ১২৭, খুলনায় ১৩৮, বরিশালে ৮৯ জন, সিলেটে ১১০, রংপুরে ৮০ জন, ময়মনসিংহে ৫৬ জন মারা গেছেন।

বুধবার (১৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৭, নারী ৬ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট ১৯৪০ জন পুরুষ মারা গেছেন, নারী মারা গেছেন ৫১৭ জন। শনাক্ত বিবেচনায় ৭৮ দশমিক ৯৬ শতাংশ পুরুষ, ২১ দশমিক ০৪ শতাংশ নারী মারা গেছেন।

দেশে মোট মৃতদের বয়সের শতকরা হারে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে দশমিক ৬৬ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সী ১ দশমিক ১৪ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ দশমিক ০৯ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭ দশমিক ০৮ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৪ দশমিক ৪৯ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৯ দশমিক ৭১ শতাংশ, ৬০ বছরের বেশি বয়স্ক ৪৩ দশমিক ৮৩ শতাংশ মারা গেছেন।

---------------------------------------------------------------
আরও পড়ুন: 'ছয় মাসের বেশি আমাকে আটকে রাখা যাবে না', র‍্যাবকে সাহেদের চ্যালেঞ্জ
---------------------------------------------------------------

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৩৩ জন। শনাক্তের হার ২৫ দশমিক ২৩ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ৭৫ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৯৩ হাজার ৫৯০ জনে। এদিকে আরও ১৭৯৬ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১ লাখ ৫ হাজার ২৩ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৫৪ দশমিক ২৫ শতাংশ। মৃতের হার ১ দশমিক ২৭ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৬ জন, চট্টগ্রামে আছেন ৭ জন, রাজশাহীতে ২ জন, রংপুরে ৩ জন, খুলনায় ৫ জন।

২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বয়সীর মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে সিঁড়ি থেকে পড়ে নিরাপত্তাকর্মীর মৃত্যু
জনপ্রিয় তামিল সুরকার-সংগীতশিল্পী প্রবীণ কুমার আর নেই
সৈকতে ভেসে এল ৪ ফুট লম্বা মৃত ডলফিন
পাঁচ জেলায় বজ্রপাতে ১১ জনের মৃত্যু
X
Fresh