logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

পাপুলকাণ্ড: কুয়েতে নতুন রাষ্ট্রদূত নিয়োগ

আরটিভি নিউজ
|  ১৩ জুলাই ২০২০, ১৬:৫২ | আপডেট : ১৩ জুলাই ২০২০, ১৭:২২
Papulkand: Appointment of new Ambassador to Kuwait
মেজর জেনারেল মো. আশিকুজ্জামান
কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত এস এম আবুল কালামের স্থলাভিষিক্ত হবেন। নতুন রাষ্ট্রদূতের নাম মেজর জেনারেল মো. আশিকুজ্জামান। 

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপসাগরীয় দেশটির বাংলাদেশ মিশনে এই পরিবর্তন আনার কথা জানানো হয়।

বাংলাদেশের সাংসদ কাজী সহিদ ইসলাম পাপুলের কেলেঙ্কারিতে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত এসএম আবুল কালামের পরই এমন ঘোষণা আসলো।

যদিও রাষ্ট্রদূত হিসেবে এস এম আবুল কালামের চুক্তির মেয়াদ এ মাসেই শেষ হচ্ছে। মানবপাচার, অর্থপাচার ও শ্রমিক নিপীড়নের অভিযোগে কুয়েতের কারাগারে আটক সংসদ সদস্য (এমপি) কাজী সহিদ ইসলাম পাপুলের বিষয়ে এক মাসের বেশি সময়েও তিনি কুয়েত সরকারের কাছ থেকে আনুষ্ঠানিক তথ্য ঢাকায় জানাতে পারেননি। 

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছে।

মেজর জেনারেল মো. আশিকুজ্জামান ১৯৮৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। বর্ণাঢ্য সামরিক জীবনে তিনি ইনস্ট্রাশানাল, স্টাফ ও কমান্ড পর্যায়ে বিভিন্ন দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি সিয়েরা লিওন, আইভরি কোস্ট ও কঙ্গোতে জাতিসংঘের তিনটি শান্তি সহায়ক মিশনেও দায়িত্ব পালন করেছেন।

রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের আগে তিনি বাংলাদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজে সিনিয়র ডিরেক্টিং স্টাফ (আর্মি) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ‘মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ’ ও ‘মাস্টার্স অব স্ট্র্যাটেজিক স্টাডিজ’ অর্জন করেছেন।

এসজে

 
RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়