• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চিকিৎসা সামগ্রী কেনায় দুর্নীতি

তমা কন্সট্রাকশনসহ ৩ প্রতিষ্ঠানের কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ আজ

আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২০, ১০:২৬
Corruption in buying medical supplies: 3 people were questioned today
ফাইল ছবি

করোনাকালে মাস্ক, পিপিইসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে আজ বুধবার (৮ জুলাই) প্রথম দফায় তিন প্রতিষ্ঠানের কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

তারা হলেন- মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আবদুর রাজ্জাক, তমা কন্সট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের মেডিকেল টিমের সমন্বয়কারী মো. মতিউর রহমান ও এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন।

আগামীকাল ৯ জুলাই উপস্থিত হতে হবে বাকি দুই প্রতিষ্ঠানের কর্ণধার মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো. হুমায়ুন কবির ও ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে।

স্বাস্থ্যখাতে দুর্নীতির অভিযোগে গেলো সপ্তাহে, অভিযুক্ত পাঁচজনের কাছে চিঠি পাঠান, দুদক পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মীর মো. জয়নুল আবেদীন শিবলী।

ওই পাঁচজনের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে করোনার চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য চিকিৎসা সামগ্রী ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগও রয়েছে কারো কারো বিরুদ্ধে। এনিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের তলব করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বেনজীর ও তার পরিবারের নগদ অর্থের তথ্য চেয়েছে দুদক
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
X
Fresh