logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২০, ১৫:৪৭
আপডেট : ০৭ জুলাই ২০২০, ১৮:০৭

বাংলাদেশে করোনার প্রকোপ নিম্নমুখী: জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়

Coronavirus down trend in bangladesh
সংগৃহীত
বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত রয়েছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে করোনা মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে বিভিন্ন দেশকে। তবে সাম্প্রতিক দিনগুলোতে বাংলাদেশে করোনার প্রকোপ কিছুটা কমতে শুরু করেছে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাসে ট্র্যাকারে এমন তথ্য উঠে এসেছে। গত পাঁচদিনের হিসাব অনুযায়ী, বাংলাদেশে করোনা সংক্রমণের নিম্নমুখী ধারা দেখা গেছে। তারা বলছে, বাংলাদেশে করোনার প্রথম সংক্রমণ গত ৮ মার্চ ধরা পড়ে। এরপর থেকে এখন পর্যন্ত ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ২ হাজার ১৫১ জন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

আজ মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, দেশে করোনা পরীক্ষায় আরও একটি ল্যাব সংযুক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ৭৪টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৪৯১টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৫৩ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ১০২ জনে।

RTV Drama
RTVPLUS