• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এক মাসে প্রায় ৩৭ কোটি টাকার অবৈধ মালামাল জব্দ করেছে বিজিবি

আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২০, ১৮:৩১
Border Guard Bangladesh
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ফাইল ছবি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গেল জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৩৬ কোটি ৮০ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের নানান রকমের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

বুধবার (১ জুলাই) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জুন মাসের বিবরণে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৩৪৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৪০ হাজার ৩১ বোতল ফেনসিডিল, ৩ হাজার ৮২৫ বোতল বিদেশী মদ, ৩৬০ ক্যান বিয়ার, ১হাজার ৪১৬ কেজি গাঁজা, ১ কেজি ২১০ গ্রাম হেরোইন, ৯ হাজার ১২৫টি উত্তেজক ইনজেকশন, ২ হাজার ২৮৫টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১ লাখ ৩৬ হাজার ৬০০টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়া জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৪ কেজি ৫৪০ গ্রাম সোনা, ৩৯ কেজি ৬২০ গ্রাম রুপা, ৩ হাজার ১টি ইমিটেশনের গহনা, ২৫ হাজার ৯৬৫টি কসমেটিক্স সামগ্রী, ৬২৭টি শাড়ি, ৪২৭টি থ্রিপিস/শার্টপিস, ৭০টি তৈরি পোশাক, ১টি কষ্টি পাথরের মূর্তি ১হাজার ২৬০ ঘনফুট কাঠ, ২৬ হাজার ৬৮৭ কেজি চা পাতা, ৪টি ট্রাক, ৩টি পিকআপ, ১০টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৬৭টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি বন্দুক, ১টি এলজি এবং ৩ রাউন্ড গুলি।

অন্যদিকে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮২ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ০৮ জন বাংলাদেশী নাগরিক ও ১ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানানো হয়।

জিএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার, গ্রেপ্তার ‌১
মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন
X
Fresh