• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একদিনে মৃত ৩৮ জনের ২৭ জনই পঞ্চাশোর্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুন ২০২০, ১৫:৫৮
Of the 36 people who died in one day, 26 were in their fifties
প্রতীকী ছবি।

করোনাভাইরাসে দেশে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় নতুন আরও ৩৮ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৪৩ জনে। এ মৃতের হার ১ দশমিক ৩১ শতাংশ।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩১, নারী ৭ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৪ জন, চট্টগ্রামে আছেন ১৮ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ২ জন, বরিশালে ১ জন, রংপুরে ১ জন, ময়মনসিংহে ১জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৩ জন। শনাক্তের হার ২৩ দশমিক ৩৯ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২৯২ জনে। দিকে আরও ১৯৭৫ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪০ হাজার ১৬৪ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৩৯ দশমিক ২৬ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
X
Fresh