• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একদিনে মৃত ৫৩ জনের ৩৮ জনই পঞ্চাশোর্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০২০, ১৫:১১
The number of deaths due to coronavirus in the country is increasing rapidly
প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৩ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬২ জনে। মৃতের হার ১ দশমিক ৩৪ শতাংশ।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৪৭, নারী ৬ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ৩০ জন, চট্টগ্রামে আছেন ১৪ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ৩ জন, বরিশালে ১ জন, ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১০ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৮ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : করোনায় মৃত ৫৩ জনের ৪৭ জনই পুরুষ
---------------------------------------------------------------------

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৬২ জন। শনাক্তের হার ২২ দশমিক ৪৪ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ হাজার ৪৮১ জনে। এদিকে আরও ২২৩৭ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৩৬ হাজার ২৬৪ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৩৮ দশমিক ৩৮ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
লালমনিরহাটে হিটস্ট্রোকে পত্রিকা বিক্রেতার মৃত্যু 
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
X
Fresh