• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য

আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ১৯:০১
110 members of Bangladesh Navy received UN peacekeeping medal in Lebanon
ছবিঃ সংগ্রহীত

লেবাননের বৈরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর ১১০ জন সদস্য শান্তিরক্ষা মেডেলে ভূষিত হয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনাইটেড ন্যাশন ইন্টেরিম ফোর্স ইন লেবানন (UNIFIL) এর মেরিটাইম টাস্কফোর্স-এর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সার্জিও রেনাতো বার্নাসালগুইরিনহো বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বিজয় এর কর্মকর্তা ও নাবিকদের শান্তিরক্ষা মিশনে কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরুপ এই মেডেল তুলে দেন।

গেল ৩ জুন ২০২০ তারিখে লেবাননের বৈরুতে মেডেল প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেবানিজ নৌবাহিনীর কমান্ডার, কমান্ডার-ইন-চিফ সিনিয়র ক্যাপ্টেন হাইসাম দাননায়োউই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের সমুদ্রসীমা নিয়ন্ত্রণের পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলে জাতিসংঘের অধীনে পরিচালিত বিশ্বের একমাত্র মেরিটাইম টাস্কফোর্স-এ বাংলাদেশ নৌবাহিনীর ফ্রিগেট, করভেট ও প্যাট্রোল ক্রাফটসমূহ এক দশকের বেশি সময় ধরে শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে আসছে। ব্রাজিল, জার্মানি, গ্রিস, ইন্দোনেশিয়া ও তুরস্কের যুদ্ধজাহাজের সাথে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ও নৌসদস্যগণ ভূ-মধাসাগরের লেবানীজ জলসীমার নিরাপত্তা প্রদান ও অবৈধ সরঞ্জাম প্রবেশ রোধের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এতে নৌবাহিনীর সদস্যগণ পেশাগত দক্ষতা ও নৈপুণ্য প্রদর্শন করে দেশ ও জাতির সুনাম বৃদ্ধি করছে।

মেডেল প্যারেড অনুষ্ঠানে মেরিটাইম টাস্কফোর্স-এ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত সকল নৌসদস্যকে সফলভাবে মিশন কর্মকাণ্ড সম্পাদনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া, তিনি সকল নৌসদস্যদের নিরলস পরিশ্রমের মাধ্যমে বিশ্বশান্তি কার্যক্রমে সার্থক এবং নিবেদিতভাবে অবদান রাখার জন্য সাধুবাদ জানান।

রিয়ার অ্যাডমিরাল সার্জিও রেনাতো বার্নাসালগুইরিনহো বর্তমানে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে সকলকে বিশেষ স্বাস্থ্য সচেতনতা বজায় রেখে দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করেন। বিশেষ করে কোভিড-১৯ পরিস্থিতিতে নীতিমালা ও নির্দেশনা অনুযায়ী সকল পদক্ষেপ যথাযথভাবে মেনে চলার জন্য বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বিজয় এর সকল নৌসদস্যকে ধন্যবাদ জানান। জাতিসংঘের ম্যানডেট অনুযায়ী মেরিটাইম টাস্কফোর্স- এ বাংলাদেশ নৌবাহিনীর সাফল্যের ধারাবাহিকতার জন্য তিনি নৌবাহিনী ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি
X
Fresh