• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু থেকে বাঁচতে মাঠে নেমেছে একদল তরুণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মে ২০২০, ১৫:২৮
dengue dhaka bangladesh
খাজে দেওয়ান ২য় লেন যুব সংঘ’র পরিচ্ছন্নতা কর্মসূচি

ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষা পেতে রাজধানী চকবাজার মডেল থানার আওতাধীন খাজে দেওয়ান দ্বিতীয় লেন এলাকার একদল তরুণ পরিচ্ছন্নতা কর্মসূচি হাতে নিয়েছে।

দক্ষিণ সিটি করপোরেশনের ২৮ নং ওয়ার্ডের এই এলাকায় আলাদা দলে ভাগ হয়ে বালতি, জগ, পানির পাইপ দিয়ে এলাকার রাস্তা ধুয়ে পরিষ্কার করছে তারা। মশার লার্ভা ধ্বংসের কার্যক্রম চালাতে জীবাণুনাশক ওষুধ ও ব্লিচিং পাউডার মিশ্রিত পানি রাস্তা ও এলাকার সব ড্রেনে ঢালা হচ্ছে।

মূলত খাজে দেওয়ান ২য় লেন যুব সংঘ’র পক্ষ থেকে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এলাকা ভিত্তিক সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আকবর হোসেন হিমেল বলেন, ‘আমরা সব সময় যথেষ্ট সচেতন থাকার চেষ্টা করি আর তাই আমাদের এলাকা খুব সুরক্ষিত। আমরা এখন থেকেই পদক্ষেপ নিয়েছি যেন এলাকাবাসী ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে মুক্ত থাকতে পারে।’

২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী কামাল উদ্দিন কাবুলের জানান, 'আমি নিজেও এই এলাকায় বাস করি। সব সময় খাজে দেওয়ান ২য় লেন যুব সংঘের অনুষ্ঠানে যোগ দেয়ার চেষ্টা করি। ছেলেরা খুব অ্যাকটিভ। যেকোনও দুর্যোগে তাদের মাঠে পাওয়া যায়। তাদের পরিকল্পনা শতভাগ বাস্তবায়ন করতে পারে তাহলে ইনশাআল্লাহ তারা ডেঙ্গু প্রকোপ থেকে এলাকাকে রক্ষা করতে পারবে।’

মাত্র ১ বছরের মধ্যে এই সংগঠনের সদস্যরা পুরো এলাকাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে, চালানো হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান।

করোনাভাইরাস হানা দিলে সংগঠনের পক্ষ থেকে প্রায় সাড়ে পাঁচশ’ দুস্থ পরিবারকে দেয়া হয়েছে খাদ্য সামগ্রী।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শঙ্কা বাড়াচ্ছে ডেঙ্গু, একদিনে ৩ জনের মৃত্যু
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh