• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নতুন নির্বাচন কমিশনের শপথ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:১৮

শপথ নিলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন ৫ সদস্যের নির্বাচন কমিশন। বুধবার বিকেল ৩টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ পাঠ করান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতি প্রথমে সিইসি কে এম নুরুল হুদাকে শপথ পাঠ করান। এরপর তিনি শপথ পাঠ করান কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, নারী কমিশনার বেগম কবিতা খানম ও বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাৎ হোসেন চৌধুরীকে।

এরপর তারা আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে দায়িত্ব বুঝে নেবেন। সেখানে বিকেল ৫টায় সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম ১৪ মিনিটের এই শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। শপথ অনুষ্ঠানে নির্বাচন কমিশনের সচিব ও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার ও ৪ নির্বাচন কমিশনারের জন্য ৫ টি গাড়ি পাঠায় কমিশন। বেলা ২টায় গাড়িগুলো কমিশন কার্যালয় থেকে তাদের বাসায় গিয়ে সুপ্রিমকোর্টের জাজেজ লাউঞ্জে নিয়ে আসে।

গেলো ৮ ফেব্রুয়ারি কাজী রকিব উদ্দিনের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়। নতুন সিইসি ও কমিশনাররা কাজী রকিবউদ্দিনের নেতৃত্বাধীন কমিশনের স্থালাভিষিক্ত হলেন।

গেলো ৬ ফেব্রুয়ারি রাতে সাবেক সচিব কে এম নুরুল হুদাকে প্রধান করে নতুন নির্বাচন কমিশনারদের নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

কমিশনের অন্য সদস্যরা হলেন- সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

নতুন নিয়োগ পাওয়া নির্বাচন কমিশনের অধীনে আসছে ২০১৯ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh