• ঢাকা মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
logo

'পুকুরে ঝাঁপাঝাঁপি না করে চুপচাপ বাড়িতে থাকুন'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০২০, ১৫:০৭
করোনাভাইরাস, পুকুর, ঝাঁপাঝাঁপি
ফাইল ছবি।

করোনাভাইরাসের কম্পনে কাঁপছে গোটা দেশ। অন্যদিকে চলছে সাধারণ ছুটি। এই সুযোগে অনেকেই শহরের কর্মস্থল ছেড়ে অবস্থান করছেন গ্রামে। গ্রাম ও শহরের মানুষ মিলে হয়েছে একাকার। এই সুযোগে গ্রামীণ পরিবেশে কেউবা মেতে উঠেছে বিভিন্ন খেলায়, কেউবা পুকুরে দিচ্ছেন সাঁতার, সময় পার করছেন দাপাদাপিতে। কিন্তু বিশেষজ্ঞ ডাক্তাররা বলছেন এই মুহূর্তে মোটেও অনেকজন কাছাকাছি হওয়া উচিৎ না। এই ভাইরাসকে অবজ্ঞা করার সুযোগ নাই।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সাবেক উপাচার্য ডা. মো. নজরুল ইসলাম বলেন, যারা গ্রামে গেছেন তারা পুকুরে ঝাঁপাঝাঁপি করবেন না। চুপচাপ নিজ নিজ বাড়িতে থাকুন। আর সবাই সাবান ব্যবহার করুন। সাবান অনেক সস্তা এবং এটা সবাই কিনতে পারে। আর এই সাবান করোনাভাইরাসের মতো ভয়াবহ ভাইরাসও মারতে পারে।

বাংলাদেশের ঝুঁকিতে নিয়ে তিনি বলেন, আমরা ঘরে থাকার কথা বলেছি। সরকারও বলেছে। এর মধ্যে আমরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছি। একটা বাড়িতে কেউ যদি আক্রান্ত হয় তাকে হাসপাতালে নেয়ার আগ পর্যন্ত আলাদা রুমে রাখতে হবে। কিন্তু অনেক বাসাতেই আলাদা রুমের ব্যবস্থা নেই। আমরা আরও দুই সপ্তাহ পর্যবেক্ষণ করে দেখব। তখন জানতে পারব এই ভাইরাস ছড়ানোর অবস্থা সম্পর্কে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে পুকুরে ডুবে প্রাণ গেল শিশুর 
মুন্সীগঞ্জে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু
ঝালকাঠিতে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু
নোয়াখালীতে পুকুরে ডুবে ২ ভাইয়ের মৃত্যু
X
Fresh