• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মার্চ ২০২০, ১৭:২৮
চিড়িয়াখানা বন্ধ

করোনাভাইরাস বিস্তার রোধে বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করেছে সরকার।

বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিস্তার রোধে পৃথিবীর বিভিন্ন দেশ বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে। সৌদি আরবসহ মুসলিমপ্রধান দেশগুলো মসজিদ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে সংযুক্ত আরব আমিরাতে আজানের একটি লাইনও বদলে দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, ‘বাড়িতে নামাজ আদায় করুন।’

বিশ্বের অন্য দেশগুলোতে বড় বড় বিপণিবিতান, বিমানবন্দর, বাস ও রেল স্টেশন, সমুদ্রবন্দর, সমুদ্রসৈকত বন্ধ করে দেওয়া হয়েছে। এরই মধ্যে করোনাভাইরাসে একজনের মৃত্যুর ঘটনা ঘটেছে বাংলাদেশে।

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) শুক্রবার (২০ মার্চ) জানায়, নতুন করে তিনজনসহ সারাদেশে এ পর্যন্ত ২০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিবেচনায় নিয়ে মাদারীপুরের শিবচর উপজেলায় গণপরিবহন চলাচলসহ দোকানপাট বন্ধ করা হয়েছে। অপরদিকে করোনাভাইরাস মোকাবিলায় জাতীয় প্রেস ক্লাব বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
ভোমরা স্থলবন্দরে চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন ও ধর্মঘটের সিদ্ধান্ত
চকচকে চাল খাওয়া বন্ধ করলে দাম কমবে: খাদ্যমন্ত্রী
বিএটির নিম্নস্তরের সিগারেট বন্ধের দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
X
Fresh