• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

বাড়ানো হয়েছে ঢাকা-কলকাতা-খুলনার ট্রেন চলার সূচি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৩
ঢাকা-কলকাতা-খুলনা মৈত্রী এক্সপ্রেস

বাংলাদেশ ও ভারতের মানুষের মধ্যে যোগাযোগ বৃদ্ধিতে মৈত্রী ও বন্ধন একপ্রেস ট্রেন চলার সূচি আরো একদিন বাড়ানো হয়েছে। এখন থেকে মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে চার দিনের পরিবর্তে পাঁচদিন এবং বন্ধন এক্সপ্রেস একদিনের পরিবর্তে সপ্তাহে দুইদিন করে চলাচল করবে।

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে মৈত্রী এক্সপ্রেস ও ১৬ ফেব্রুয়ারি থেকে বন্ধন এক্সপ্রেস নতুন সময়সূচি অনুযায়ী চলাচল করবে। মঙ্গলবার ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এই তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, এখন থেকে সপ্তাহের পাঁচদিন- শুক্র, শনি, রবি, মঙ্গল ও বুধবার ঢাকা ক্যান্টনমেন্ট থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে মৈত্রী ট্রেন। অন্যদিকে শুক্র, শনি, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ট্রেনটি কলকাতা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

বার্তায় আরও জানানো হয়, আগামী ১১ ফেব্রুয়ারি ঢাকা থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে মৈত্রী এক্সপ্রেস। পরদিন তা আবার কলকাতা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবে। অন্যদিকে বন্ধন এক্সপ্রেসের নতুন সময়সূচি কার্যকর হবে আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে। এদিন কলকাতা থেকে ট্রেন খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং একই দিনে আবারও খুলনা থেকে কলকাতায় পৌঁছাবে। সপ্তাহে ২ দিন বৃহস্পতি ও রোববার খুলনা থেকে কলকাতা ও কলকাতা থেকে খুলনা যাতায়াত করবে বন্ধন এক্সপ্রেস।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh