logo
  • ঢাকা বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

আন্তঃনগর ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’র যাত্রা শুরু

জামালপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ জানুয়ারি ২০২০, ২০:২১
আন্তঃনগর ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’র যাত্রা শুরু
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যাধুনিক বিলাসবহুল আন্তঃনগর ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’ এর উদ্বোধন করেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যাধুনিক বিলাসবহুল আন্তঃনগর ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’ এর উদ্বোধন করেছেন। এই ট্রেনটি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু পূর্বসেতু হয়ে সরিষাবাড়ি-জামালপুর রুটে চলাচল করবে। এতে ১১০টি এসি চেয়ার ও ৫১০টি শোভন চেয়ারসহ মোট ৬২০টি আসনের ব্যবস্থা থাকবে। ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন হবে রোববার।

আজ রোববার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাঁশিতে ফুঁ দিয়ে পতাকা উড়িয়ে নতুন এ ট্রেন উদ্বোধন করেন।

এর আগে ট্রেনটি উদ্বোধন উপলক্ষে জেলা প্রসাশনের উদ্যোগে জামালপুর রেলস্টেশনে একটি ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জামালপুর-৫ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা প্রমুখ উপস্থিত ছিলেন।

রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নতুন এ আন্তঃনগর ট্রেন জামালপুর স্টেশন থেকে বিকেল ৫টা ৪৫ মিনিটে ছেড়ে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ১১টায়। আর কমলাপুর স্টেশন থেকে সকাল ১০টা ৩০ মিনিটে ছেড়ে জামালপুরে পৌঁছাবে বিকেল ৪টা ৫ মিনিটে।

ট্রেনটির বিরতি স্টেশনগুলো হচ্ছে- সরিষাবাড়ি, তারাকান্দি, অ্যাডভোকেট মতিউর রহমান, হেমনগর, ভুয়াপুর, বঙ্গবন্ধু পূর্বসেতু, টাঙ্গাইল, জয়দেবপুর ও বিমানবন্দর স্টেশন।

এজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়