• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হাতের মুঠোয় সব সরকারি সেবা দিতে ‘আমার সরকার’ অ্যাপস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জানুয়ারি ২০২০, ১৯:৫২
সরকারি সেবা, অ্যাপস, উদ্বোধন
‘তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘আমার সরকার বা মাই গভ’ অ্যাপস উদ্বোধন করেন।

হাতের মুঠোয় সব সরকারি সেবা দিতে ‘আমার সরকার বা মাই গভ’ মোবাইল অ্যাপ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (৮ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে অ্যাপটির উদ্বোধন করেন তিনি।

এই অ্যাপটিতে সাতটি ক্যাটেগরিতে ১৭২টি সেবা সংযুক্ত করা হয়েছে। পরবর্তীতে এতে আরও সরকারি ও বেসরকারি সেবা যুক্ত করা হবে। এছাড়াও অ্যাপটি খুলে মোবাইলে ঝাঁকুনি দিলেই জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল যাবে এবং একই সঙ্গে ব্যবহারকারীরা ৩৩৩ নম্বরে কল করেও নানা ধরনের তথ্য ও সেবা নিতে পারবেন।

‘ডিজিটাল বাংলাদেশের অবদান, এক ঠিকানায় সব সমাধান’ স্লোগান নিয়ে এই অ্যাপটি তৈরি করা হয়েছে। এটি তৈরির কারিগরি সহযোগিতায় ছিলেন দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (অরেঞ্জবিডি লিমিটেড)।

এ বিষয়ে অরেঞ্জ বিডি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আল-আশরাফুল কবীর জুয়েল বলেন, ২০১৫ সাল থেকে আমরা এটুআই-এর নির্দেশনায় সরকারের বিভিন্ন সেবা ডিজিটালাইজেশন করার কাজ করছি। তারই ধারাবাহিকতায় এটুআই-এর নির্দেশনায় ২০১৯ সালে সরকারি সব সেবা একক প্লাটফর্মে দিতে একসেবা নামক একটি ওয়েবসাইট তৈরি করা হয়। একসেবার সব সেবাগুলো আরও সহজতর করতে ‘আমার সরকার বা মাই গভ' অ্যাপটি তৈরি করা হয়েছে। সরকারের এ ধরণের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকতে পেরে আমরা গর্বিত এবং আনন্দিত।

গুগলের প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অথবা ক্লিক করুন এখানে

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ, তথ্যপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এনএম জিয়াউল আলম। অনুষ্ঠানে ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়।

এজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন
‘মুজিব ব্যাটারি’ কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
নড়াইলে সুলতান আর্টক্যাম্প ও প্রদর্শনীর উদ্বোধন   
নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলা শুরু
X
Fresh