• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

প্রক্টরের মদতে সিসিটিভি ফুটেজ সরানো হয়েছে: ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ডিসেম্বর ২০১৯, ২০:২২
ছবি: সংগৃহীত

ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় ঢাবি প্রক্টর ড. গোলাম রাব্বানীর মদতে সিসিটিভি ফুটেজ গায়েব হয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

আজ বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সংবাদ সম্মেলনে পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ঢাবি প্রক্টর গোলাম রাব্বানীর মদতে সিসিটিভি ফুটেজ সরানো হয়েছে। হামলার সময় পাঁচবার ফোন করেও তাকে পাওয়া যায়নি। ঘটনার পর তিনি ফোন রিসিভ করে গালাগালি করেন। শুরুতেই তিনি যদি এসে ব্যবস্থা নিতেন, আমাদের ওপর এমন নির্মমভাবে হামলা করতে পারত না। আমরা এই দালাল দলকানা প্রক্টরের পদত্যাগ দাবি করছি।

রাশেদ বলেন, ছাত্রলীগের নামে মুক্তিযুদ্ধ মঞ্চ বানিয়ে যারা অপকর্ম করছে তারাই নাটক করছে, আমরা নাটক করছি না।আমরা নাটক করলে মার খেয়ে হাসপাতালে ভর্তি হতাম না। সিসিটিভি ফুটেজ উদ্ধার করলেই সব পরিষ্কার হয়ে যাবে।

রাশেদ আরও বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক ও বাহাউদ্দিন নাছিম হাসপাতালে এসে বলেছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের আটক করা হবে। তবে আমরা দেখেছি, মানুষকে ধোঁকা দিতে মুক্তিযুদ্ধ মঞ্চের তিন জনকেই শুধু গ্রেপ্তার করা হয়েছে। মূল আসামি ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনকে এখনো আটক করা হয়নি। অথচ আমাদের কাছে ভিডিও ফুটেজ আছে, তাতে হামলায় সনজিত ও সাদ্দামের অংশগ্রহণ আছে। আমরা সেটি প্রকাশ করেছি।

সংবাদ সম্মেলনে ঢাবি প্রক্টরের পদত্যাগ দাবি করা হয়। এছাড়া সিসিটিভি ফুটেজ উদ্ধার, আহতদের উন্নত চিকিৎসার প্রয়োজন হলে বিশ্ববিদ্যালয় ও সরকারকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করারও দাবি জানান তারা।

রাশেদ খান বলেন, তুহিন ফারাবী আইসিইউতে ছিল। তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছিল। কিন্তু আজ (বুধবার) আবার তাকে এইচডিইউতে নেয়া হয়েছে। মানুষকে ধোঁকা দেয়ার জন্য ও দেশবাসীকে দেখানোর জন্য তাকে কেবিনে নেয়া হয়েছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh