logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

কানাডার নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত আফরোজা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ অক্টোবর ২০১৯, ১৪:৪৪
আফরোজা হোসেন
ছবি: সংগৃহীত
কানাডায় আগামী ২১ অক্টোবর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত আফরোজা হোসেন। নির্বাচনে তিনি ওশাওয়া আসন থেকে ক্ষমতাসীন লিবারেল পার্টির মনোয়ন পেয়েছেন।

টরন্টো থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত এই ওশাওয়া শহর। ২০০৪ সাল থেকে ওই আসনটি নিজেদের দখলে রেখেছে কনজারভেটিভ পার্টি। দলটির এমপি কলিন ক্যারিকে হারাতে এখন নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন আফরোজা।

১০ বছরের বেশি সময় ধরে কানাডায় নবাগতদের সঙ্গে কাজ করা আফরোজা বলেছেন, বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপটে মানুষজনের সংগ্রাম তিনি অনুধাবন করতে পারেন। তার বিশ্বাস মানুষের জীবন সামনের দিকে এগিয়ে নিতে লিবারেল পার্টি সাহায্য করবে।

তিনি বলেন, আমি প্রতিদিনই মানুষের উদ্বেগের কথা শুনি: কীভাবে আমরা আমাদের বিল দেবো? আমরা কীভাবে খাবার যোগাড় করবো? আমরা কীভাবে আমাদের ঘর ভাড়া দেবো?

আফরোজা বলেন, আমি ওশাওয়াকে শিখরে নিয়ে যেতে সাহায্য করতে চাই। সংস্কৃতি, পরিবেশ ও প্রযুক্তির পরিবর্তন ঘটছে, আমাদের অনেক পরিবর্তন প্রায়োজন। আর এটা লিবারেল পার্টি করতে পারে।

এর আগে স্বামী মোয়াজ্জেন হোসেনসহ ৩০ বছর আগে কানাডায় এসে নিজের প্রচেষ্টায় পড়াশোনা এবং পরিশ্রম করে পেশাদার অ্যাকাউন্ট্যান্ট হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছেন আফরোজা। সেই সঙ্গে যুক্ত হয়েছেন কানাডার মূলধারার রাজনীতির সঙ্গেও।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রথমবারের মতো লিবারেল পার্টির এমপি প্রার্থী হিসেবে মনোনয়ন পান বাংলাদেশি বংশোদ্ভূত মোহাম্মদ আলী বোখারী। আর ২০১৮ সালে কানাডার ইতিহাসে প্রথম একজন বাঙালি বাংলাদেশি হিসেবে প্রাদেশিক নির্বাচনে এমপি নির্বাচিত হন ডলি বেগম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়