logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ইসি থেকেই স্মার্টকার্ড নিয়েছিলেন রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩১
ইসি থেকেই স্মার্টকার্ড নিয়েছিলেন রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ
ফাইল ছবি
কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ বৈধভাবেই নির্বাচন কমিশন থেকে স্মার্টকার্ড নিয়েছিলেন। সে হিসেবে তিনি আইনগতভাবে বাংলাদেশের নাগরিক ছিলেন।

নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের তথ্যভান্ডারে যে তথ্য রয়েছে সেখানে তাকে দেশের নাগরিক হিসেবেই স্মার্টকার্ড দেয়ার তথ্য রয়েছে।

আজ রোববার জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক সাইদুল ইসলাম এবিষয়ে সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা ডাকাত নুর মোহাম্মদ কীভাবে বাংলাদেশের নাগরিক হলেন সে প্রশ্ন আমাদেরও। একজন রোহিঙ্গা ডাকাত কীভাবে ভোটার হলেন? বিষয়টি খতিয়ে দেখার জন্য দুই এক দিনের মধ্যেই তদন্ত কমিটি গঠন করা হবে। অপরাধীরা অবশ্যই শাস্তি পাবে।

রোববার ভোরে টেকনাফের জাদিমুরা পাহাড়ি এলাকায় বন্দুকযুদ্ধে নিহত  হন নুর মোহাম্মদ।

টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, ১৯৯২ সালে মিয়ানমারের আকিয়াব এলাকা থেকে বাংলাদেশে আসেন নূর মোহাম্মদ। পরে হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের জাদিমুরা এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকা শুরু করেন।

পরে স্থানীয়দের সহায়তায় জমি কিনে বাড়ির মালিক হন। গড়ে তুলেন সন্ত্রাসী বাহিনী। আর রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার বাড়াতে টেকনাফে রোহিঙ্গাদের প্রতিটি ক্যাম্পে বিয়ে করেন তিনি।

স্থানীয়রা জানায়, নূর মোহাম্মদের মালিকানায় একটি দুতলা, একটি পাকা ভবন, একটি টিনের ঘর এবং অপরটি বাগান বাড়িসহ ৪টি বসতঘর রয়েছে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়