• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মিন্নির জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৩

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

আজ রোববার বিকেলে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন এ আবেদন দায়ের করেন। সোমবার স্থগিতের আবেদনের ওপর শুনানি হতে পারে।

গত বৃহস্পতিবার বাবার জিম্মায় থাকা এবং গণমাধ্যমের সাথে কথা না বলার শর্তে মিন্নিকে জামিন দেন হাইকোর্ট।

আদালত বলে, ১৯ বছর বয়সী মিন্নি জামিনে থাকা অবস্থায় তার বাবার জিম্মায় থাকবেন এবং গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না। তার ব্যত্যয় ঘটলে জামিন বাতিল হবে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ইছামতি নদীর পারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু
---------------------------------------------------------------

এর আগে বুধবার মিন্নিকে কেন জামিন দেয়া হবে না সে বিষয়ে সরকারকে ব্যাখ্যা দিতে জারি করা রুলের ওপর রায় দেয়ার জন্য বৃহস্পতিবার দিন ধার্য করে হাইকোর্ট।

হাইকোর্ট ২০ আগস্ট মিন্নির জামিন বিষয়ে রুল জারি করেন এবং পরবর্তী শুনানিতে মামলার নথি নিয়ে আদালতে হাজির হতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়।

এর আগে ৮ আগস্ট হাইকোর্ট মিন্নির জামিন নামঞ্জুর করে জানায়, কেন তিনি জামিন পাবেন না তার ব্যাখ্যা চাইতে আদালত রুল জারি করতে পারে কিন্তু তাকে এখন জামিন দিতে পারবে না। আদালত আরও বলে, তাদের এ মামলায় মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি পরীক্ষা করে দেখতে হবে।

গত ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে (২২) কুপিয়ে হত্যা করা হয়। এ সময় স্বামীকে বাঁচাতে চেষ্টা করতে দেখা যায় মিন্নিকে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয় : হাইকোর্ট
ইতিহাস গড়লেন বাঁধন
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
X
Fresh