logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

ডেঙ্গু রোগীর সংখ্যা আর বাড়বে না, আশাবাদ স্বাস্থ্য অধিদপ্তরের

অনলাইন ডেস্ক
|  ১৯ আগস্ট ২০১৯, ২০:২৪ | আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ২০:৫২
অধ্যাপক ডা. সানিয়া তহমিনা
অধ্যাপক ডা. সানিয়া তহমিনা
স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা বলেন, প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যার নিম্নগতি পর্যবেক্ষণ করছি। আমরা আশা করছি রোগীর সংখ্যা আর বাড়বে না।

আজ সোমবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

তিনি বলেন, গেল ২৪ ঘণ্টায় ঢাকার হাসপাতালে মোট রোগীর সংখ্যা ৭ ও ঢাকার বাইরে রোগীর সংখ্যা ৫ শতাংশ কমেছে। আক্রান্তদের সংখ্যার সূচকে নিম্নগতি পর্যবেক্ষণ করেছি। এই নিম্নগতি অব্যাহত থাকবে বলে আশা করছি। স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের সমন্বিত প্রচেষ্টা ও জনসচেতনতার কারণে এ সংখ্যা কমেছে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ডেঙ্গু জ্বরে ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৬১৫
----------------------------------------------------------------

তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬১৫ জন। এ সময়ে হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫০ জন। এই ২৪ ঘণ্টায় রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৭৫৭ জন এবং ছাড়পত্র পাওয়া রোগীর সংখ্যা ১ হাজার ৬ জন। নতুন করে ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৮৫৮ জন এবং ছাড়পত্র নিয়েছেন ১ হাজার ৪৪ জন।

তিনি জানান, আজ সকালেও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সব হাসপাতালের ডিরেক্টর, লাইন ডিরেক্টরদের উপস্থিতিতে, সিভিল সার্জন ও ইউএইচএসপিএদের সঙ্গে ডেঙ্গু নিয়ে এর প্রতিকার, প্রতিরোধ ও এর ব্যবস্থাপনা বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দেন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়